শনিবার, ২৫ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

সুনীল ছেত্রীর কাছেই হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক / ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৭ জুন, ২০২১

তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেও বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচে ভারতের বিপক্ষে ২-০ গোলের হার হজম করতে হল বাংলাদেশকে। সোমবার কাতারে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধে ২-০ গেলে এগিয়ে যায় ভারত। ভারতের হয়ে দুটি গোলই করেন সুনীল ছেত্রী। শেষ পর্যন্ত এই দুই গোলেই হেরেছে বাংলাদেশ।

বিশ্বকাপ বাছাই পর্বে ভারতের এটা প্রথম জয়। এ নিয়ে নয় বছর পর বাংলাদেশকে হারাতে পারল ভারত। দুই দলের আগের তিনটি ম্যাচই ড্র হয়েছিল।

শুরু থেকে ভারত ধারাবাহিকভাবে আক্রমণে যায়। তবে বেশির ভাগ সময় তারা বক্সের বাইরে থেকে শট নেয়। যা খুব একটা ফলপ্রসূ হয়নি। সুবর্ণ সুযোগ তারা পায় ৩৫ মিনিটে। কর্নার থেকে বক্সের ঠিক সেন্টার থেকে চিংলেনসানা সিংয়ের বুলেট গতির হেড গোললাইন থেকে প্রতিহত করেন রিয়াদুল হাসান। পরের কর্নার থেকে সুনীল ছেত্রীর হেড গোলপোস্টের ওপর দিয়ে যায়।

ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত ভারতকে আটকে রেখেছিল বাংলাদেশ। ৭৯ মিনিটে ডান প্রান্ত থেকে ক্রসে অধিনায়ক ছেত্রী বক্সের মধ্যে হেড করে গোল করেন। দুই ডিফেন্ডার থাকলেও তারা মার্ক করতে পারেননি ভারতীয় অধিনায়ককে। এরপর ম্যাচের অতিরিক্ত সময়েও বাংলাদেশের জালে শেষ পেরেকটি মারলেন সুনীল ছেত্রী। এতে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জামাল ভূঁইয়াদের।

ভারত দুই ফরোয়ার্ড এবং বাংলাদেশ এক ফরোয়ার্ড নিয়ে একাদশ সাজিয়েছিল। ভারত প্রথম থেকে আক্রমণও চালিয়েছিল দুর্দান্তভাবে। সে হিসেবে বাংলাদেশ সেভাবে পরীক্ষায় ফেলতে পারেনি ভারতের গোলরক্ষককে।

বাংলাদেশের জার্সিতে অভিষেক ম্যাচেই নজর কেড়েছিলেন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ১-১ গোলের ড্র ম্যাচে তারিক ছিলেন বাংলাদেশের ডিফেন্সের সবচেয়ে ভালো পারফরমার। দ্বিতীয় ম্যাচেও একইভাবে জেমির আস্থার অবদান দিয়েছে এই প্রবাসী ফুটবলার। তার থেকে ভালো সাপোর্ট পেয়েছে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ