শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর জেলেনস্কির টুইট বিএনপি করলেও যে বিষয়ে আপত্তি নেই শামীম ওসমানের শততম ছক্কার মাইলফলকে মুশফিক ক্ষমতায় গেলে প্রতিশোধ নিতে চান না ইমরান খান মেট্রোরেল চলাচল বন্ধ ছিল ১ ঘণ্টা স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধান কত হওয়া উচিত কচুয়ায় অটোরিক্সা চালক সাব্বির হত্যা মামলায় গ্রেপ্তার ৯ নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক ভাসানচরে পৌঁছালো আরও ১ হাজার ৫২৭ রোহিঙ্গা ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ করতে ইইউ’র আহ্বান কোস্ট গার্ড আধুনিকায়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে সরকার: রাষ্ট্রপতি একুশে পদক পাচ্ছেন ২১ বিশিষ্ট ব্যক্তি বছরের ব্যবধানে বেড়েছে খেলাপি ঋণ গুম-খুন নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: কাদের সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক বিজিবি
রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

কচুয়ায় মানবিক কাজ করে সর্বমহলে প্রশংসিত ওসি মহিউদ্দিন

মোঃ নাঈম পাটোয়ারী, কচুয়া (চাঁদপুর) / ৪৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

কচুয়া থানার ওসি মহিউদ্দিন একজন মানবদরদী পুলিশ কর্মকর্তা হিসেবে ইতিমধ্যে সর্বমহলে পরিচিতি অর্জন ও সুনাম কুড়িয়েছেন। তিনি দেশে করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে এর বিরুদ্ধে সম্মুখসারির যোদ্ধা হিসেবে লড়াইয়ে অবতীর্ণ হন।

মৃত্যুকে পায়ের ভৃত্য মনে করে ও ভয়কে জয় করে জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীদের দাফন-কাফনের ব্যবস্থা করা, করোনারোগীদের বাড়ি লকডাউন করা, কর্মহীন হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া ও সচেতন করাসহ নানাভাবে এলাকাবাসীর পাশে দাঁড়িয়েছেন। পুলিশ জনতা-জনতাই পুলিশ” এই স্লোগান ধারণ করে নানা কর্মকান্ড পরিচালনা করে আসছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

তারই অংশ হিসেবে মানবিক পুলিশিং করে চলেছেন। করোনা ভাইরাসের শুরু থেকেই তা মোকাবেলায় মাঠ পর্যায়ে তার অংশ গ্রহন ছিল চোখে পরার মতো। সাবান পানি দিয়ে হাত ধৌত করা, হোম কোয়ারেনটাইন থেকে শুরু করে সামাজিক দুরত্ব বজায় রাখা পর্যন্ত সকল বিষয়ে কাজ করে চলেছেন তিনি। জনসাধারণকে সচেতন করার জন্য নিজে মাইক নিয়ে পুরো কচুয়া থানা চষে বেড়িয়েছেন বিতরণ করেছেন খাদ্য সামগ্রী,মাস্ক,স্যানিটাইজার। উনি ওসি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। কচুয়া থানায় এলাকার, জনগণকে উনার বন্ধু বানিয়ে ফেলেছেন, এযাবতকালে উনার থানাধীন জনগণকে নিষ্ঠার সাথে সেবা দিয়ে আসছেন তিনি ।

করোনাকালে যারা প্রকাশ্যে খাদ্য সহায়তা নিতে লজ্জাবোধ করেন তাদের জন্যা হ্যালো ওসি সেবা চালু করেছেন। ওসির মোবাইল নাম্বারে কল দেওয়া মাত্র খাদ্য সামগ্রী পৌচ্ছে দিয়েছেন ।

মহামারী করোণায় উল্লেখযোগ্য কিছু সেবা দিয়ে আসছেন, যেমন অসহায় মানুষদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়া, রমজানে রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা, অসুস্থ হলে সাথে সাথে হাসপাতালে নিয়ে যাওয়া এবং ওনার থানা এলাকায় মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ কঠোর হাতে হস্তক্ষেপ করা,এর মাধ্যমে আবার কাউকে ভালোবাসা দিয়ে নিয়ন্ত্রণ করেছে, এককথায় উনি ওসি মানবতার ফেরিওয়াালা।

কচুয়া থানা এলাকায় ঘুরে সরেজমিনে দেখা গেল উনি যে দৃষ্টান্ত স্থাপন করেছে অতীতের ওসি গুলো এরকম পারে নাই, এইটা কচুয়া থানার জনগণের মুখের কথা, অনেকে বলেছেন ওসি সাহেবকে আমরা রাতের দুইটা হলেও ফোন দিলে পাই ও ফজরের সময় ও ফোন দিলে পাই, অনেকে উনার দীর্ঘআয়ু কামনা করছে, যেন উনি কচুয়া থানাতে দীর্ঘদিন কর্মরত থাকেন।

এদিকে যোগদানের পর থেকেই আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে চলছেন। মানবিকতার অনন্য দৃষ্টান্ত রেখে চলেছেন কচুয়া থানার ওসি মহিউদ্দিন শুধু এ থানায় নয় মানবসেবার অসংখ্য দৃষ্টান্ত রয়েছে তার কর্মজীবনে।

কচুয়া থানার ওসি মো.মহিউদ্দিন বলেন, দেশ ও মানুষের সেবা করার জন্য পুলিশে চাকরি নিয়েছি। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। আমৃত্যু দেশ ও মানুষের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।একজন মানুষ হিসেবে মানুষের পাশে থাকা আমাদের সকলের কর্তব্য।

তিনি আরো জানান, বাংলাদেশ পুলিশের সকল সদস্য এখন মানবিকতার সাথে কাজ করছে। মানুষ বিপদে পরলে আগে স্মরণ করে পুলিশের কথা তাই পুলিশকেও মানবিক বিষয়টি মাথায় রাখতে হবে।

‘মানবতার ফেরিওয়ালা’-খ্যাত এ চৌকস পুলিশ কর্মকর্তায় হচ্ছেন প্রকৃত করোনাযোদ্ধা। বিপদে বন্ধুর পরিচয়। করোনাকালে জনগণের এই সংকটে ওসি মহিউদ্দিন মতো মানবিক কর্মকর্তারা প্রকৃত বন্ধুর পরিচয় পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ