শিরোনাম
Fish Oil Pills: A Comprehensive Guide to their Usages as well as Benefits সাইফুল ইসলাম রুবেলের ইন্তেকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর জেলেনস্কির টুইট বিএনপি করলেও যে বিষয়ে আপত্তি নেই শামীম ওসমানের শততম ছক্কার মাইলফলকে মুশফিক ক্ষমতায় গেলে প্রতিশোধ নিতে চান না ইমরান খান মেট্রোরেল চলাচল বন্ধ ছিল ১ ঘণ্টা স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধান কত হওয়া উচিত কচুয়ায় অটোরিক্সা চালক সাব্বির হত্যা মামলায় গ্রেপ্তার ৯ নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক ভাসানচরে পৌঁছালো আরও ১ হাজার ৫২৭ রোহিঙ্গা ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ করতে ইইউ’র আহ্বান কোস্ট গার্ড আধুনিকায়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে সরকার: রাষ্ট্রপতি একুশে পদক পাচ্ছেন ২১ বিশিষ্ট ব্যক্তি বছরের ব্যবধানে বেড়েছে খেলাপি ঋণ
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

ইংরেজি শেখাতে হলে শিক্ষকদের আগে দক্ষ হতে হবে: এডিসি মাহমুদ জামান

এস. কাউসার ,চাঁদপুর / ১৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, এই কোর্স একটি চমৎকার উদ্যোগ। ৬ মাসের জুম এ্যাপসের মাধ্যমে পরিচালিত এই কোর্সের ফলে আমাদের প্রাথমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগনের মধ্যে ইংরেজি শিক্ষা বা ইংরেজিতে কথা বলার যে জড়তা তা অনেকাংশেই কেটে যাবে। ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। এই প্রতিযোগিতামূলক বিশ্বায়নের যুগে একটি না জানলে ও বলতে না পারলে আমরা পিছিয়ে থাকবো। তাই আমাদের নতুন প্রজন্মকে ইংরেজি শেখাতে হলে আগে শিক্ষকগনের ইংরেজিতে দক্ষ হতে হবে। আর এই কোর্সটি সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

শনিবার (৯ জানুয়ারি) সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জুম প্রশিক্ষণের মাধ্যমে উদ্ভাবনী ইংরেজি ভাষার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, এই কোর্সের মাধ্যমে শিক্ষকগন ইংরেজি শিক্ষার পাশাপাশি চাকরির বিধানাবলী, পতাকা বিধি, জাতীয় সঙ্গীত, টেবিল ম্যানার ইত্যাদিও শিখেছে জেনে আমি খুবই আনন্দিত হয়েছি। এই কোর্সের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য আমি ডিপিও মহোদয়কে অনুরোধ করছি।

তিনি আরো বলেন, আমি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগনের ইংরেজি শিক্ষার জন্য একটি ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব চালুর উদ্যোগ নেয়ার জন্য ডিপিও মহোদয়কে অনুরোধ করছি। এর জন্য চাঁদপুর জেলা প্রশাসন থেকেও প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে। আজকের এই ‘The One Innovative English Language Zoom Course’’ এর সমাপনী অনুষ্ঠানটি অত্যন্ত চমৎকারবাবে আয়োজনের জন্য জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের সকলকে ধন্যবাদ।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক অফিসার মোঃ শাহাবুদ্দিন।

ছবিতে থাকতে পারে: 5 জন লোক, লোকেরা দাঁড়িয়ে আছে, যে টেক্সটে 'The One Language Zoom Coursa bctiritie The One Innovative பா9 Guest Deputy Anjana Com Chair Md. Sh District Prima Date 2021 Organized By: Prima uca' লেখা আছে

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ দাউদ হোসেন চৌধুরী, পিটিআই সুপার জয়নাল আবেদীন, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা প্রমূখ।

সহকারি শিক্ষক সুরঞ্জিত কর এর সঞ্চালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, রহমত আলী পাটওয়ারী, আল মামুন, প্রধান শিক্ষক শাহাজাহান সিদ্দিকী, মাকসুদা আক্তার, আব্দুর রহমান, সুফিয়া আক্তার প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ