শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়ার বর্ণাঢ্য জীবন

মোঃ রবিউল আলম, মতলব (দঃ) / ৩০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া ১ জুন ১৯৭২ সালে লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার চর বনশি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম মোঃ শওকত আলী খান ও মাতা জয়ফুলেননেছা। এক বোন চার ভাইদের মধ্যে তিনি চতুর্থ।

মোহাম্মদ মহিউদ্দিন মিয়া শিক্ষা জীবন শুরু করেন পারিবারিক মক্তব শিক্ষার মাধ্যমে।পরে তিনি চর বনশি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা অর্জন করেন ও চর আবাবিল রুসুলদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা গ্রহন করে ১৯৮৭ সালে এস.এস.সি পাস করেন। তারপর লক্ষীপুর সরকারি কলেজ থেকে এইচ.এস.সি পাস করেন। এরপর ঢাকা সিটি কমার্স কলেজ থেকে ব্যবসায় শিক্ষায় (স্নাতক সম্মান) এবং
জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট (ব্যবস্হাপনায়) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০০ সালে সরাসরি এস আই পদে ভর্তি হয়ে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমি তে প্রশিক্ষন সম্পন্ন করেন । তারপর চট্রগ্রাম জেলায় প্রথম পোস্টিং এর মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

২০১১ সালে কুমিল্লা জেলা হতে পুলিশ ইন্সপেক্টর পদে পদোন্নতি লাভ করে মেহেরপুর জেলার গাংনী থানার ওসি (তদন্ত) হিসেবে যোগদান করেন। সেখানে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে পরবর্তীতে যশোর, কুমিল্লা জেলা সহ এবং চাঁদপুর জেলা ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেন। তারপর চাঁদপুরের ডিবি ক্রাইম কন্টোল সহ কোর্ট ইন্সপেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ গত ১১ই নভেম্বর (বুধবার) ২০২০ইং তারিখে মতলব দক্ষিণ থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করে দায়িত্ব পালন করছেন।

কর্মময় জীবনে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য তিনি সকলের কাছে দোয়া কামনা করছেন। তিনি ব্যাক্তিগত জীবনে বিবাহিত ও দুই সন্তানের জনক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ