শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

চাঁদপুরে মুক্তি প্রাইভেট হাসপাতালকে অর্থদণ্ড

চাঁদপুর প্রতিনিধি / ১৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

চাঁদপুরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে সিভিল সার্জন ও জেলা প্রশাসকের যৌথ অভিযানে বুধবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

অভিযানে শহরের চেয়ারম্যান ঘাট এলাকার মুক্তি প্রাইভেট হাসপাতাল লিমিটেড এন্ড ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠানের চিকিৎসাসেবায় রেজিস্ট্রেশন বিহীন, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, স্বাস্থ্যসম্মত পরিবেশ ঠিক না থাকা এবং প্রয়োজনীয় কাগজ পত্র না থাকা সহ ব্যাপক অনিয়মের কারণে সর্তক করে দিয়ে ভাম্ম্যমান আদালতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্ল্যাহ, ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার ইশা মোহাম্মদ উল্লাহ সহ প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।

অভিযানে মুক্তি হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিভিন্ন কক্ষে এবং অপারেশন থিয়েটারে চিকিৎসাসেবার পরিবেশ স্বাস্থ্যসম্মত রয়েছে কিনা তা ঘুরে দেখেন এই কর্মকর্তারা। একটি পরিচ্ছন্ন স্বাস্থ্য সেবার ক্ষেত্রে মুক্তি হাসপাতালটির প্রয়োজনীয় কাগজপত্র এবং চিকিৎসা সেবার ক্ষেত্রে স্বাস্থ্যসম্মত পরিবেশ না থাকায়, মেডিকেল প্যাকটেস ও বেসরকারি ক্লিনিক ল্যাবটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ৬ ধারা মোতাবেক নগদ ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান জানান, আমরা আজকে প্রাইভেট হাসপাতাল এ অভিযানে নেমে মুক্তি হাসপাতাল দিতে অনিয়ম পেয়েছি। যেহেতু প্রথমবার এ প্রতিষ্ঠানে গিয়েছি সেক্ষেত্রে আমরা তাদেরকে সতর্ক করে দিয়ে ৫ টাকা অর্থদণ্ড করেছি।

চাঁদপুর সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক গুলোতে চিকিৎসা সেবার পরিবেশ ঠিক রাখতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এবং চিকিৎসা সেবার ক্ষেত্রে যাদের অনিয়ম পাওয়া যাবে তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ