শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্র থেকে বোমা নিষ্ক্রিয়কারী রোবট পাচ্ছে সিএমপি

নিজস্ব প্রতিবেদক / ৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২১ মে, ২০২৩

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র থেকে দুটি বোমা নিষ্ক্রিয়কারী রোবট পাচ্ছে।

সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী ডেপুটি কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন বলেন, মার্কিন দূতাবাসের সন্ত্রাসবিরোধী সহায়তা কর্মসূচির অংশ হিসেবে রোববার রোবটগুলো বিনামূল্যে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের কাছে হস্তান্তর করা হবে। তিনি বলেন, আজ নগরীর দামপাড়া পুলিশ লাইনে রোবটগুলো সিএমপি কমিশনারের কাছে হস্তান্তর করার কথা রয়েছে।

ঢাকায় মার্কিন দূতাবাসের জ্যেষ্ঠ সন্ত্রাসবিরোধী উপদেষ্টা রিকি বি. চেম্বার্স সম্পূর্ণ সেটআপসহ দুটি বিস্ফোরক অস্ত্র নিষ্পত্তি (ইওডি) রোবট হস্তান্তর করবেন। তিনি বলেন, রোবট চালানোর জন্য ইওডি প্রযুক্তিবিদ কর্তৃক বোমা নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞদের দুই সপ্তাহের প্রশিক্ষণ দেওয়া হবে।

সিএমপি সূত্র জানায়, দূর থেকে নিয়ন্ত্রিত রোবটদুটি ঘটনাস্থলেই বিস্ফোরক নিষ্ক্রিয় করতে বা শারীরিক স্পর্শ ছাড়াই নিরাপদ স্থানে নিয়ে যেতে সক্ষম। (সূত্র: বাসস)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ