শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

দেশের ছয়টি বিভাগে আঘাত হানতে পারে কালবৈশাখী

দর্পণ ডেস্ক / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

দেশের ছয়টি বিভাগে আঘাত হানতে পারে কালবৈশাখী। এসময় এর বেগ থাকতে পারে সর্বোচ্চ ৭০ কিলোমিটার। ইতোমধ্যে রাজধানী ঢাকার আকাশ ছেয়ে গেছে মেঘে। বিকেলেই চারপাশ হয়ে পড়েছে অন্ধকার। আবহাওয়া অধিদপ্তর বলছে, ইতোমধ্যে কয়েকটি স্থানে শুরু হয়েছে এই ঝড়। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ শনিবার (২৯ এপ্রিল) বিকেল ৪টার দিকে আবহাওয়াবিদ বজলুর রশিদ এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বিকেল থেকে দেশের ছয়টি বিভাগে কালবৈশাখী আঘাত হানবে। সেগুলো হলো—ঢাকা, সিলেট, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও খুলনা বিভাগ।’ রংপুর ও চট্টগ্রাম বিভাগে এই ঝড়ের শঙ্কা নেই বলে জানান তিনি।

আবহাওয়ার অধিদপ্তরের খবরে বলা হয়, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ফরিদপুর, ঢাকা, টাঙ্গাইল, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ