শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

টুইটারে আসছে বড়সড় বদল

আইটি ডেস্ক / ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩

টুইটারে বড়সড় বদল আসছে। ব্যবহারকারীদের সুবিধার্থে যুক্ত হবে একাধিক ফিচার। মাইক্রো ব্লগিং সাইটটি কিনে নেওয়ার পরই এমন ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। এবার তার প্রতিশ্রুতিই বাস্তবায়িত হতে চলেছে। আগামী দিনে মনের ভাব আরও ভালোভাবে প্রকাশ করা যাবে এই প্ল্যাটফর্মে।

টুইটার ব্যবহারে একাধিক বাধ্যবাধকতা রয়েছে। এই প্ল্যাটফর্মে একসঙ্গে খুব বড় টেক্সট লিখে পোস্ট করা যায় না। তবে মার্কিন ধনকুবের তথা টুইটার সিইও মাস্ক জানিয়েছেন শীঘ্রই এই সমস্যা মিটতে চলেছে। কার্যত ঢেলে সাজানো হবে এই মাইক্রো ব্লগিং সাইটকে।

কী কী বদল ঘটবে, সেই তালিকাও তুলে ধরেছেন মাস্ক নিজেই।

তিনি জানান, আপনি যে টুইট ফলো করেন, আর যে সমস্ত টুইট ফলো করার জন্য আপনাকে সুপারিশ করা হয়, তার জন্য দুটি আলাদা অপশন থাকে। স্মার্টফোন থেকে দুটি অপশনে পৌঁছাতে  একটু সময় লাগে। কিন্তু এবার ডান ও বাঁ দিকে সুইপ করে অনায়াসেই দুই অপশন বেছে নিতে পারবেন। পাশাপাশি টুইট ডিটেলসের মধ্যে যুক্ত হবে বুকমার্ক বাটনটি। অর্থাৎ টুইটারের কোনও পেজকে পরবর্তীতে খুঁজে পাওয়ার জন্য মার্ক করে রাখতে পারবেন। সর্বোচ্চ দীর্ঘ টুইট করার অপশনটি ইউজাররা পেয়ে যাবেন আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি থেকেই।

গতবছর নভেম্বরেই মাস্ক জানিয়েছিলেন, ব্যবহারকারীরা বেশি শব্দের টেক্সট টুইট করতে পারবেন। বর্তমানে ২৮০ শব্দ টুইট করা যায়। যদিও শব্দ সংখ্যা বেড়ে কত হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে এই বিষয়টি নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছে।

একাংশের দাবি, শব্দ সংখ্যা বাড়লে মনের ভাব প্রকাশে আরও সুবিধা হবে। অন্য অংশ আবার মনে করছেন, শব্দ সংখ্যা সীমিত বলেই টুইটার অনন্য। তাই এই ফিচারের কোনও প্রয়োজন নেই। (সূত্র: সংবাদ প্রতিদিন)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ