বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যু দণ্ডাদেশ

আশেক এলাহী / ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচো ইউনিয়নের ভাটরা গ্রামে স্ত্রী ফারহানা বেগম পান্নাকে (২৪) নির্যাতন ও পেটে লাথি মেরে হত্যার দায়ে স্বামী মোঃ শাহজাহান প্রধানকে (৪৩) মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবন্যালের বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদৌস চৌধুরী এই রায় দেন । হত্যার শিকার ফারহানা বেগম পান্না একই ইউনিয়নের সৈয়দপুর গ্রামের মেয়ে। মৃত্যুদন্ড প্রাপ্ত শাহজাহান প্রধান ভাটরা গ্রামের পাটোয়ারী বাড়ীর মোঃ আলী আকবর পাটওয়ারীর প্রধানীয়া বাড়ীর মৃত আব্দুছ ছাতারের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০০৫ ইং সালে ফারহানা ও শাহজাহানের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের সংসার জীবন ভালই চলছিল । ঘটনার সময় তাদের মাইবুব (৩) নামে পুত্র ও মীম নামে দেড় বছর বয়সী কন্যা সন্তান ছিল। ঘটনার কিছুদিন পূর্ব থেকে শাহজাহান সৌদি আরব যাওয়ার জন্য স্ত্রীকে পিতার বাড়ি থেকে ৩ লাখ টাকা যৌতুক এনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে। ২০০৯ সালের ৭ জুন বিকেলে নিজ বসতঘরে শাহজাহান আবারও যৌতুকের জন্য কথা কাটাকাটির এক পর্যায়ে স্ত্রীকে শারিরীক নির্যাতন ও তলপেটে লাথি মারে। তাৎক্ষণিক ফারহানা মাটিয়ে লুটিয়ে পড়ে এবং-অজ্ঞান হয়ে যায় । পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এই ঘটনায় ফারহানার ভাই ফারুক আহম্মদ পাটওয়ারী বাদী হয়ে শাহাজাহান প্রধানকে প্রধান আসামী করে ৬ জনের বিরদ্ধে হাজীগজ থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে ওই মামলাটি ২০০৯ সালের ১০ ডিসেম্বর চাঁদপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইবনালে দায়ের হয়। বিচারক মামলাটি তদন্তের জন্য দায়িত্ব দেন সিআইডি চাঁদপুরের তৎ্কালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) মোঃ আলমগীরকে। তিনি তদন্ত শেষে ২০১২ সালের ২৭, মার্চ শাহজাহানকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

প্রসিকিউটর (পিপি) মোঃ সাইয়্যেদল ইসলাম বার বলেন, মামলার সরকার পক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক দীর্ঘ প্রায় ১৪ বছর মামলাটি চলমান অবস্থায় আদালত ১০জনের সাক্ষ্যগ্রহণ করেন। সাক্ষি ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে আসামীর উপস্থিতিতে এই রায় দেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ