শিরোনাম
শাহরাস্তি প্রেসক্লাবের দলিল হস্তান্তর ও দাতা সদস্যের সম্মাননা  সামিট পাওয়ারের আয় ৯২৭ কোটি টাকা কমেছে কোহলির অন্যরকম সেঞ্চুরি সাড়ে ১৭ কোটি ডলার দিতে হবে ট্রাম্পকে ১০ দিনের মধ্যে স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর বীর শহিদদের প্রতি রাষ্ট্রপতি,ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা এক্স বন্ধ রাখা শাসনব্যবস্থার বিপজ্জনক মডেল স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একসঙ্গে কাজ করবে ব্রিটেন: পলক গাজায় হত্যাকাণ্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক: প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট টঙ্গিতে ভিওআইপি সরঞ্জাম ও ১১ হাজার সিমসহ গ্রেপ্তার ২ শতাধিক দোকান পুড়িয়ে নিভল রূপগঞ্জের আগুন রাতে ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা অবশেষে জয় পেলো ব্রাজিল
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

ইরাকে সামরিক ঘাঁটিতে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক / ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

জিহাদি বিরোধী আন্তর্জাতিক জোটের সৈন্য থাকা ইরাকের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে সোমবার পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে। তবে এতে কোন প্রাণহানি ঘটেনি বা কোন ক্ষতি হয়নি।

সামরিক বাহিনীর এক কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

সূত্র আরো জানান, ‘ইরাকি নিরাপত্তা বাহিনী এসব হামলার জবাব দিয়েছে। এ ঘটনায় হতাহত বা ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।’

আনবারে দায়িত্ব পালন করা ইরাকি নিরাপত্তা সূত্র প্রাথমিকভাবে এ সামরিক ঘাঁটির কাছে তিনটি রকেট আঘাত হানার কথা জানিয়েছিল। তবে, ইরাকি বাহিনী এ ঘাঁটি নিয়ন্ত্রণ করলেও জিহাদি গ্রুপ ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াইরত মার্কিন নেতৃত্বাধীন জোটের সৈন্যরা সেখানে অবস্থান করে থাকে।

আইন আল-আসাদ ঘাঁটি লক্ষ্য করে বারবার রকেট ও ড্রোন হামলার ঘটতে দেখা যাচ্ছে। এরআগে, গত ৩০ এপ্রিল সর্বশেষ এ ধরনের হামলা চালানো হয়। ওই সময় ঘাঁটি লক্ষ্য করে দুইটি রকেট হামলা চালানো হলেও এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি। রকেটগুলো ঘাঁটির কাছে আঘাত হানে।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে মার্কিন সৈন্য ও স্বার্থ লক্ষ্য করে রকেট ও ড্রোন হামলা চালাতে দেখা যাচ্ছে। এসব হামলার ঘটনার বেশির ভাগ ক্ষেত্রেই কেউ দায়িত্ব স্বীকার না করলেও ওয়াশিংটন ধারাবাহিকভাবে এসব হামলার জন্য ইরানপন্থী বিভিন্ন গোষ্ঠীকে দায়ী করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ