শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

প্রাথমিকের ক্লাস শুরু বুধবার

জ্যেষ্ঠ প্রতিবেদক / ১৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের ক্লাস আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে। তবে প্রাক-প্রাথমিকের (প্লে, নার্সারি, কেজি) ক্লাস শুরু হবে দুই সপ্তাহ পর।

ক্লাস শুরু হলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রাথমিক বিদ্যালয়গুলোকে দুই শিফটে ক্লাস নিতে বলা হচ্ছে। এক্ষেত্রে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের এবং দুপুর ১২টা থেকে বিকেল ৪টা ১৫ মিনিট পর্যন্ত তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ক্লাস নিতে হবে প্রাইমারি স্কুলগুলোতে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রাথমিকের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ক্লাস চলবে ২০ রমজান পর্যন্ত। ২১ রমজান থেকে শুরু হবে ঈদুল ফিতরের ছুটি। ঈদের ছুটি শেষে আবার যথারীতি ক্লাস শুরু হবে।

মঙ্গলবার ১ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার ২৭ ফেব্রুয়ারি মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় নবনিযুক্ত প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় দুই শিফটের ক্লাস নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করতে হবে। প্রতিদিন প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ক্লাস হবে। স্বাভাবিক শ্রেণি কার্যক্রম শুরু হলেও ক্লাসে মাস্ক পরা বাধ্যতামূলক। বিষয়টি নিশ্চিত করবেন শিক্ষক ও অভিভাবকরা।

যেসব স্কুল একশিফটে পরিচালিত হয় তারা স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে দুই শিফটে ক্লাস নিতে পারবেন। এ বিষয়টি তদারকি করেন শিক্ষা কর্মকর্তারা। এ বিষয়ে স্কুলগুলোকে উপজেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশনা অনুসারে প্রতিষ্ঠানে ক্লাস পরিচালনা করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ