শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

উইন্ডোজ ১১-তে ট্যাবলেট উপযোগী টাস্কবার চালুর ঘোষণা

আইটি ডেস্ক / ২২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

ইন্ডোজ ১১-তে ট্যাবলেটবান্ধব টাস্কবারের ঘোষণা দিলো মাইক্রোসফট। ট্যাবলেটে ব্যবহার উপযোগী এই টাস্কবারটি আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। টাস্কবারটির সংক্ষিপ্ত আকৃতিতে শুধু গুরুত্বপূর্ণ তথ্য যেমন- তারিখ, সময়, নেটওয়ার্ক এবং ব্যাটারি স্ট্যাটাস দেখা যাবে।

ভার্জ জানায়, টাস্কবারটির বিন্যাস বেশ সজ্জিত। এখানে অ্যাপ আইকন, সার্চ, উইজেড এবং স্টার্ট বাটন হিডেন করে রাখা আছে। এছাড়া নতুন সেটিং অনুযায়ী, ট্যাবলেটে উইন্ডোজ ব্যবহার করলে টাস্কবারটি আপনা-আপনি ডিভাইসে হিডেন হয়ে থাকবে। আর সম্পূর্ণ চালু করলে অ্যাপ আইকন, সার্চ, উইজেড এবং স্টার্ট বাটন সবই বড় আইকন আকারে দেখা যাবে এবং খুব সহজে ব্যবহার করা যাবে।

উইন্ডোজ ইনসাইডার টিম জানায়, এবারে উইজেডকে আরও সহজ করা হয়েছে এবং ফিডে নতুন নতুন কনটেন্ট যোগ করা হয়েছে। এবারের উইজেডে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে এর ফিডকে আরও উপযোগী করার ক্ষেত্রে। আস্তে আস্তে আমরা এটিকে আরও বেশি পারসোনালাইজ করে ফেলবো।

এখনও যেহেতু এই ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে, এ বিষয়ে মাইক্রোসফট উইন্ডোজ অ্যান্ড ডিভাইসের প্রধান পানোস পনয় বলেন, ‘বার্ষিক উন্মোচনকে বাদ দিয়ে আগামী মাসেই আমরা বেশকিছু নতুন ফিচার নিয়ে আসছি।’

তিনি আরও বলেন, ‘বার্ষিক আপডেট ছাড়াও আমরা উইন্ডোজ ১১ এর বিভিন্ন আপডেট ব্যবহারকারীদের দিতে থাকবো। আমাদের উদ্দেশ্য হচ্ছে, বছর ধরে ধারাবাহিক উদ্ভাবন এবং সবচেয়ে ভালো অভিজ্ঞতা দেওয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ