শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

রংপুর কর অঞ্চলে মাসব্যাপী আয়কর রির্টান গ্রহণ ও কর তথ্যসেবা প্রদান

রংপুর ব্যুরো / ২৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

রংপুর কর অঞ্চলে ৮৫০ কোটি টাকা রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা নিয়ে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ ও কর তথ্যসেবা প্রদান শুরু হচ্ছে।

রবিবার দুপুরে নগরীর কাচারী বাজারস্থ রংপুর কর অঞ্চল ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সেবা শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনে কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন জানান, জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনা মোতাবেক আগামী ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত করদাতাদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে রংপুর করঅঞ্চল কার্যালয় প্রাঙ্গনে আয়কর মেলার আদলে উৎসব মুখর পরিবেশে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ ও কর তথ্যসেবা প্রদান কার্যক্রম শুরু হতে যাচ্ছে। শুক্রবার ও শনিবারসহ সরকারি ছুটি ব্যতিত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পর্যাপ্ত সংখ্যক বুথের মাধ্যমে আয়কর রিটার্ন গ্রহণ, অনলাইনে রিটার্ন সাবমিশন বা ই-ফাইলিং বিষয়ে পরামর্শ প্রদান, তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, রিটার্ন ও চালান ফরম প্রদান, আয়কর বিষয়ক পরামর্শ প্রদান, ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন সেবা প্রদান করা হবে।

এ কার্যক্রমে রংপুর কর অঞ্চলের পঞ্চগড়, লালমনিরহাট, ঠাকুরগাঁও, নীলফামারী, কুড়িগ্রাম, দিনাজপুর, রংপুরসহ ৭টি জেলা এবং বদরগঞ্জ, পাবর্তীপুর, ফুলবাড়ি, বোচাগঞ্জ, উলিপুর, দেবীগঞ্জ ও পীরগঞ্জ উপজেলা একযোগে মাসব্যাপী এ কার্যক্রম পরিচালিত হবে।

তিনি আরও জানান, বিগত ২০২২-২১ করবর্ষে কর অঞ্চল রংপুরে আয়কর রিটার্ন জমা দিয়েছেন ৮৩ হাজার ২৮৩ জন করদাতা, সেবা গ্রহণ করেছেন, ২ লাখ ৪৯ হাজার ৮৪৯ জন এবং আয়কর আদায় হয়েছে ২৬ কোটি ৩৪ লাখ ৪৩ হাজার ২৫৫ টাকা। মোট টিআইএনধারী করদাতার সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৭৩১ জন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত কর কমিশনার মোঃ মঞ্জুর আলম, সহকারী কর কমিশনার সৈয়দ নুরুল হুদা, উপ-কর কমিশনার তাজ মোহাম্মদ তরফদার, রাউফুর রহমান, কর পরিদর্শক মহিদুল ইসলামসহ সহ কর অঞ্চলের উর্ধ্বতন কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ