শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন

জাফলংয়ে ঢুকতে দিতে হবে ফি

সিলেট ব্যুরো / ২৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সিলেটের প্রকৃতি কন্যা জাফলং।প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা ছুটে আসেন জাফলংয়ের সৌন্দর্য উপভোগ করতে।কিন্তু এখন থেকে জাফলংয়ে প্রবেশ করতে দিতে হবে ফি। প্রবেশ ফি জনপ্রতি ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রবেশ ফি দিলে পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। আর বাড়তি সুবিধা হিসেবে পর্যটকরা পাবেন বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুযোগ।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাফলংয়ে জনপ্রতি ১০ টাকা প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে পর্যটকরা পাবেন ফ্রি ওয়াইফাই সুবিধা। প্রবেশ টিকিট দেখিয়ে তারা সহজেই পাবেন ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি।

তিনি আরও বলেন, তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিল। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনও পর্যটক অভিযোগ করলে এ বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

আর এই কার্যক্রম তিন মাস পরীক্ষামূলকভাবে দেখা হবে। পরবর্তীতে পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলে জানান গোয়াইনঘাটের ইউএনও। বুধবার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া কার্যক্রমের তদারকি করছে জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ