শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে দ্বিতীয় ম্যাচও জিতল মুশফিকরা

স্পোর্টস ডেস্ক / ২৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ‘এ’ দল ও হাই-পারফরম্যান্সের মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও ‘এ’ দলের কাছে হেরেছে এইচপি দল।

বাংলাদেশ ‘এ’ দলের দেওয়া পাহাড়সম রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেন এইচপি দলের দুই ওপেনার তানজীদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। তবে অভিজ্ঞ পেসার রুবেল হোসেন-কামরুল ইসলাম রাব্বিদের তোপের মুখে পেরে উঠতে পারেনি এইচপির ব্যাটাররা। তাতে শেষ পর্যন্ত হার মানতে হয় উঠতি টাইগারদের।

সকালে ‘এ’ দল টস জিতে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান করে ‘এ’ দল। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৯২ রানে থামে এইচপি। ‘এ’ দলের কাছে ৩০ রানে হারে আকবর আলীর দল।

‘এ’ দলের ওপেনার মুমিনুল হক এদিন শতক তুলে নেন। আকবর আলীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ১২১ বলে খেলেন ১২৮ রানের ইনিংস। আরেক ওপেনার নাজমুল হোসেন ৮৫ বলে করেন ৬৭ রান। শান্তর বিদায়ের পর ব্যাট হাতে ঝড় তোলেন মুশফিকুর রহিম। টি-টোয়েন্টি বিশ্বকাপের অনুশীলনের জন্য ‘এ’ দলের হয়ে খেলা মুশফিক এদিন ৫৩ বলে করেন ৬২ রান। এছাড়া মোহাম্মদ মিঠুনের ২৫, মোসাদ্দেক হোসেনের ১৩, ইরফান শুক্কুরের ১০ রানে ৭ উইকেটে ৩২২ রান তোলে ‘এ’ দল। এইচপির পক্ষে ১০ ওভারে ৪২ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন রেজাউর রহমান। এছাড়া একটি করে উইকেট রুয়েল মিয়া, আমিনুল ইসলাম বিপ্লব ও সুমন খানের।

জবাবে ব্যাট করতে নেমে এইচপি দলের ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ঝুটি বাঁধেন ১৩৬ রানের। দুজনের ব্যাটে ভর করে মজবুত ভিত গড়লেও তানজীদ ৭ চার ও ২ ছয়ে ১০২ বলে ৮৬ রান করে থামেন। আর পারভেজের ব্যাট থেকে ৭ চার ও ৪ ছয়ে আসে ৭৭ রান। এই দুই ওপেনারের বিদায়ের পর তৌহীদ হৃদয় ৫৬ বলে খেলেন ৪৯ রানের ইনিংস। এরপর বাকি ব্যাটাররা নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসলে ৯ উইকেটে ২৯২ রানে থামে এইচপি।

‘এ’ দলের হয়ে ৬৯ রান দিয়ে নেন সর্বোচ্চ ৩ উইকেট নেন রুবেল হোসেন। এছাড়া নাঈম হাসান ও কামরুল নেন ২টি করে উইকেট। চার ম্যাচ সিরিজের বাকি দুই ম্যাচও অনুষ্ঠিত হবে একই মাঠে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ