শিরোনাম
টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই ধাপ এগলো সাকিব সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ৭ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ২৫ কোটি টাকা সেন্টমার্টিন দ্বীপ নিয়ে গুজবে বিভ্রান্ত হবেন না: আইএসপিআর নেপালকে হারিয়ে সুপার এইটে টাইগাররা ত্যাগের চেতনায় মানুষের কল্যাণে কাজ করুন: প্রধানমন্ত্রী ঈদের দিন ঢাকাসহ পাঁচ বিভাগে বৃষ্টির আভাস বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় সংক্রমণের ঝুঁকিতে শিশুরা: আক্রান্ত ৮২ হাজার ৩৪১

আন্তর্জাতিক ডেস্ক / ১৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ জুন, ২০২১

মালয়েশিয়ায় সংক্রমণের ঝুঁকিতে শিশুরা। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৩৪১ জন শিশু। দেশটির স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, গত বছরের ২৪ জানুয়ারি থেকে চলতি বছরের মে পর্যন্ত ৮২ হাজার ৩৪১ জন শিশু করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে।

এর মধ্যে ৫ বছরেরও কম বয়সী শিশু রয়েছে ১৯ হাজার ৮৫৮ জন শিশু। বিশেষত  ১ বছরের কম ও ৫ বছরের কম শিশুর সংক্রামক পরিস্থিতিতে উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগ।

একই সময়ে ১৩ থেকে ১৮ বছরের কম বয়সী (৩৩.২৭ শতাংশ) শিশুও রয়েছে। এ বয়সের শিশুরা বাহিরের ক্রিয়াকলাপ চালাচ্ছে।

এমওএইচ আশা করে বিশেষত বাবা-মা এবং যত্নশীলদের মধ্যে শিশুদের কোভিড -১৯ সংক্রামিত পরিস্থিতি সম্পর্কে সচেতন করতে পারেন। পিতামাতারা শিশুদের রোল রক্ষাকারী। তাদের কোভিড-১৯-এর ঝুঁকি থেকে বাচ্চাদের বাঁচাতে সুরক্ষিত ব্যবস্থা গ্রহণ করা দরকার। এমন পরিস্থিতে অভিভাবকরা যদি আইন মেনে না চলেন তা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে স্বাস্থ্যমন্ত্রী ডা. আধাম বাবা জানিয়েছেন।

পাশাপাশি বাবা-মা এবং আশপাশের সম্প্রদায়ের সদস্যদের ভ্যাকসিন পেতে রেজিস্ট্রেশন করে তাদের সুরক্ষা দেওয়া উচিত। অভিভাবকদের সচেতনতায়, একটি নিরাপদ পরিবেশই ভবিষ্যত প্রজন্মের স্থায়িত্ব গড়ে তুলতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ