শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

মতলব দক্ষিণে ধান ক্রয়ের উদ্বোধন

ইকবাল হোসেন, মতলব (দ:), চাঁদপুর / ২১১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৭ মে, ২০২১

মতলব দক্ষিণ উপজেলার প্রকৃত কৃষকের কাছ থেকে চলতি মৌসুমে বোরো ধান ক্রয়ের উদ্বোধন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

বৃহস্পতিবার (৬ মে)বেলা সাড়ে ১১ টায় উপজেলা খাদ্য গুদামে ধান ক্রয়ের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, সরকার প্রতি বছর প্রকৃত কৃষকের কাছ থেকে ন্যায্য দামে ধান ক্রয় করে থাকে। উপজেলার কোন কৃষক যদি ৪০ কেজি ধানও খাদ্য গুদামে বিক্রির জন্য নিয়ে আসলে ক্রয় করা হবে। ধান বিক্রয়ের ক্ষেত্রে দালালদের খপ্পরে না পড়ে সরাসরি খাদ্যগুদামে এসে ধান বিক্রির আহ্বান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ধান ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা (অতিরিক্ত) আইয়ুব আলী, মতলব সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, নায়েরগাঁও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃআলাউদ্দিন প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জানান, চলতি মৌসুমে মতলব দক্ষিণ উপজেলার সকল প্রকৃত কৃষকের কাছ থেকে ৬শত ৩৩ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ উদ্বোধনী দিনে ২ জন কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন ধান ক্রয় করা হয়েছে। প্রতি কেজি ২৭ টাকা দরে শুকনো ধান প্রকৃত কৃষকরা সরাসরি উপজেলার দুই খাদ্যগুদামে বিক্রয় করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ