শিরোনাম
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া আরাফার দিনের বিশেষ মর্যাদা ও আমল ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

মতলব দক্ষিণে ধান ক্রয়ের উদ্বোধন

ইকবাল হোসেন, মতলব (দ:), চাঁদপুর / ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৭ মে, ২০২১

মতলব দক্ষিণ উপজেলার প্রকৃত কৃষকের কাছ থেকে চলতি মৌসুমে বোরো ধান ক্রয়ের উদ্বোধন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

বৃহস্পতিবার (৬ মে)বেলা সাড়ে ১১ টায় উপজেলা খাদ্য গুদামে ধান ক্রয়ের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, সরকার প্রতি বছর প্রকৃত কৃষকের কাছ থেকে ন্যায্য দামে ধান ক্রয় করে থাকে। উপজেলার কোন কৃষক যদি ৪০ কেজি ধানও খাদ্য গুদামে বিক্রির জন্য নিয়ে আসলে ক্রয় করা হবে। ধান বিক্রয়ের ক্ষেত্রে দালালদের খপ্পরে না পড়ে সরাসরি খাদ্যগুদামে এসে ধান বিক্রির আহ্বান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ধান ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা (অতিরিক্ত) আইয়ুব আলী, মতলব সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, নায়েরগাঁও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃআলাউদ্দিন প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জানান, চলতি মৌসুমে মতলব দক্ষিণ উপজেলার সকল প্রকৃত কৃষকের কাছ থেকে ৬শত ৩৩ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ উদ্বোধনী দিনে ২ জন কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন ধান ক্রয় করা হয়েছে। প্রতি কেজি ২৭ টাকা দরে শুকনো ধান প্রকৃত কৃষকরা সরাসরি উপজেলার দুই খাদ্যগুদামে বিক্রয় করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ