শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

জাবি ভর্তি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে ১৮ মে

ঢাকা ব্যুরো / ৩১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১ মে, ২০২১

আগামী মে মাসের ১৮ তারিখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। শনিবার (১ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরুর তারিখ, আবেদনের যোগ্যতা, আবেদন ফি, আসন বন্টন এবং ভর্তি পরীক্ষা পদ্ধতিসহ আবেদনের বিস্তারিত নিয়মাবলি কেন্দ্রীয় ভর্তি কমিটির আগামী ১৮ মে তারিখে অনুষ্ঠিতব্য সভায় চূড়ান্ত করা হবে।’’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘‘করোনা পরিস্থিতি বিবেচনা এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাথে সমন্বয় পূর্বক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় সূচি নির্ধারণ করা হবে।

এর আগে গত ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির ৫ম বৈঠকে ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ ইউনিটে ভর্তি পরীক্ষার আবেদন ফি ছিল ৬০০ টাকা থেকে বৃদ্ধি করে ১১০০ টাকা করা হয়। একইসঙ্গে ইনিস্টিটিউটগুলোতে ভর্তি পরীক্ষার আবেদন ফি ৪০০ টাকা থেকে বৃদ্ধি করে ৭০০ টাকা করা হয়। তবে শিক্ষার্থীদের তীব্র সমালোচানার মুখে ভর্তি আবেদনের জন্য সুপারিশকৃত পদ্ধতি বাতিল করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ