শিরোনাম
শাহরাস্তি প্রেসক্লাবের দলিল হস্তান্তর ও দাতা সদস্যের সম্মাননা  সামিট পাওয়ারের আয় ৯২৭ কোটি টাকা কমেছে কোহলির অন্যরকম সেঞ্চুরি সাড়ে ১৭ কোটি ডলার দিতে হবে ট্রাম্পকে ১০ দিনের মধ্যে স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর বীর শহিদদের প্রতি রাষ্ট্রপতি,ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা এক্স বন্ধ রাখা শাসনব্যবস্থার বিপজ্জনক মডেল স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একসঙ্গে কাজ করবে ব্রিটেন: পলক গাজায় হত্যাকাণ্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক: প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট টঙ্গিতে ভিওআইপি সরঞ্জাম ও ১১ হাজার সিমসহ গ্রেপ্তার ২ শতাধিক দোকান পুড়িয়ে নিভল রূপগঞ্জের আগুন রাতে ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা অবশেষে জয় পেলো ব্রাজিল
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে মানছে না লকডাউন,স্বাভাবিক নিয়মেই চলছে জনসাধারণ

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) / ২৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

ফরিদগঞ্জ বাজার সহ উপজেলার বিভিন্ন স্থানে ঢিলেঢালা ভাবেই পার হচ্ছে সরকার-ঘোষিত সাত দিনের লকডাউন।
গতকাল উপজেলার সদর ফরিদগঞ্জ বাজারে ঘুরে দেখা যায়,বাজারের হাতে গোনা কয়েকটি দোকান বন্ধ থাকলেও কয়েকটি দোকানের একটি শাটারের কিছু অংশ খোলা রেখেই চলছে ক্রয়-বিক্রয়।
লক ডাউনের প্রথম দিন থেকে গত  চার দিন প্রতিদিনে দেখা গেছে  কোন প্রকার সামাজিক দূরত্ব না মেনেই শহরে ব্যাটারিচালিত রিক্সা ও ইজিবাইক চলতে দেখা গিয়েছে। হরহামেশাই, চালক এবং যাত্রী উভয়ের কেউই মানছেন না সচেতনতার বলাই,সঠিক নিয়মে মাক্স না পড়ে রাখছেন না কেউ।
উপজেলার সদরের ফরিদগঞ্জ বাজার, চান্দ্র বাজার, গৃদকালিন্দিয়া বাজার ,রুপসা বাজার নয়ারহাট সহ প্রায় সবগুলো কাঁচাবাজারেই মানুষের উপচে পড়া ভিড় ছিল। বাজারে আসা অধিকাংশ মানুষের মুখে ছিল না মাস্ক। লগডাউন যথাযথ নিয়মে মানার জন্য আইনশৃঙ্খলার কাজে নিয়োজিত পুলিশ সদস্যের একটি টহল টিমকে দেখা মাত্র তড়িগড়ি করে মাস্ক পড়া এবং দোকানের শাটার লাগনো যেন চির পরিচিত একটি দৃশ্যে পরিণত হয়েছে।
বাজারে আসা কয়েকজনের কাছে মুখে মাস্ক নেই কেন? বিষয়টি জানতে চাইলে তারা জানান, মাস্ক পকেটে আছে। বেশি ভিড় দেখলেই পড়বেন। আবার কেউ কেউ গরমে দম আটকে আসে এমন নানা অযুহাত দেখাচ্ছেন। এভাবেই উপজেলার শহর ও গ্রামাঞ্চলে লকডাউন ঢিলেঢালাভাবে পালন করা হচ্ছে।
১ সপ্তাহের লগডাউনে করোনা পরিস্থিতিতে শারীরিক দূরত্ব বজায় রাখা এবং জরুরী কাজ ছাড়া বের না হওয়ার সরকারি নির্দেশ থাকলেও তা মানছে না। তবে সরকারি নির্দেশনা অনুযায়ী সরকারি অফিসগুলো বন্ধ থাকতে দেখা গেছে কিন্তু বেসরকারি অফিসগুলো বন্ধ থাকতে দেখা যায়নি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ