শিরোনাম
কচুয়ায় আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন জেলা প্রশাসক রাশিয়া থেকে মোংলায় এলো রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি করোনায় একদিনে শনাক্ত ১৪০ জন নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ২০২৬ সালে: শিক্ষামন্ত্রী দাউদকান্দিতে ট্রাকের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ২ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ বিয়ে করলেন গায়ক ইমরান গাজীপুর সিটিতে বৃহস্পতিবার ভোট, চলছে ব্যাপক প্রস্তুতি কীভাবে সুষ্ঠু নির্বাচন করতে হয় তা দেখিয়ে দেয়া হবে: ওবায়দুল কাদের ডেঙ্গু: ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৪৬ জন নিউইয়র্কে বাণিজ্য মেলা সেপ্টেম্বরে, আবেদন ৩১ মে`র মধ্যে আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে নিরলসভাবে কাজ করছে পুলিশ: আইজিপি সিলেটে বিশ্ব মেডিটেশন দিবস পালিত কচুয়ায় আওয়ামী মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ৮২৯ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন
রবিবার, ০৪ জুন ২০২৩, ১১:৩১ অপরাহ্ন

করোনার স্বাস্থ্য টিপস

হেলথ ডেস্ক / ২৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

যেহেতু দেশের সব স্থানে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়নি। সেহেতু বাইরে বের হোলে একটা অজানা আতঙ্ক থেকেই যাচ্ছে। এমন অবস্থায় বাহিরে না বের হলেই নয়।

তবে একান্ত প্রয়োজনে যদি বাড়ি থেকে বের হন বা কোনও পাব্লিক প্লেসে যান তাহলে সংক্রমণ রুখতে যে বিষয় গুলি মেনে চলা জরুরি তা হলো..

১. যেভাবে দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে তাতে যতটা সম্ভব বাহিরে কম বেরহন। একান্তই বািরে যেতে হলে গণ পরিবহনের মাধ্যম এড়িয়ে চলুন৷ তা না সম্ভব হলে অপেক্ষাকৃত কম জনবহুল জায়গা দিয়ে যাতায়াত করুন।

২. বাইরে বেরোনোর আগে হ্যান্ড ব্যাগে সবসময় একটি স্যানিটাইজার রাখুন। এছাড়া এক্সট্রা মাক্স এবং টিস্যু পেপার নিয়ে বাইরে যান।

৩. একা অথবা পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বাহিরে বেরোনোর ​​সময় সবাই যে সুস্থ এবং জীবাণুমুক্ত তা নিশ্চিত করুন। পাব্লিক প্লেসে যাওয়ার আগে আপনার প্রিয়জনকে মনে করিয়ে দিন ১ মিটার সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি।

৪. বাড়ি থেকে বাহিরে বের হয়ে গেলে যথা সম্ভব নিজের মুখ, চোখ, নাক স্পর্শ না করার চেষ্টা করুন। জীবাণুমুক্ত থাকতে মাঝেমধ্যে হাত ধোয়া বা স্যানিটাইজ করুন।

লেখক : ডাঃ সাইফুল ইসলাম ,
উপ-সহকারী মেডিকেল অফিসার। চাঁদপুর জমিন হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ