শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

শাহরাস্তিতে প্রতিপক্ষের অত্যাচারে চরম আতঙ্কে মুক্তিযোদ্ধা ও অসহায় বিধবার পরিবার

রফিকুল ইসলাম পাটোয়ারী, শাহরাস্তি (চাঁদপুর) / ৩০৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১

শাহরাস্তিতে প্রতিপক্ষের অত্যাচার ও নির্যাতনের চরম আতঙ্কে দিন কাটাচ্ছে মুক্তিযোদ্ধা ও অসহায় বিধবার পরিবারের উপর নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। 

শাহরাস্তি পৌরসভার  বিশারা (কালিগঞ্জ) খামারবাড়ি মৃত মিন্নত আলীর ছেলে জাহাঙ্গীর আলমের চরম অত্যাচার নির্যাতনের শিকার মুক্তিযোদ্ধা ও বিধবার পরিবার সহ দশটি পরিবার চরম আতঙ্কে দিন কাটাচ্ছে ।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকার সূত্রে জানা যায়, জাহাঙ্গীর আলমের অত্যাচার নির্যাতনের শিকার খামার বাড়ির দশটি পরিবার জিম্মি অবস্থায় বসবাস করছে। দেশীয় অস্ত্রের মহড়া কারণে জনমনে ভয় আতঙ্ক বিরাজ করছে।
ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল মান্নান পাটোয়ারীর পুত্র মাহবুবুর রহমান স্বপন জানান, জাহাঙ্গীর আলমের অত্যাচার ও নির্যাতনের শিকার প্রায় দশটি পরিবার । সে দেশীয় অস্ত্র নিয়ে চলাফেরা করার কারণে জনমনে বাড়িতে ও এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।
 সে বাড়ির পাশেই হালট এর জায়গার মাটি জোরপূর্বক কেটে নিয়ে যাচ্ছে। আমার ফলের বাগানে বেড়া বিনষ্ট করে ছাগল দিয়ে আমার ফলজ বনজ গাছ গুলো নষ্ট করছে। প্রতিবাদ করতে গেলেই সে ধারালো দেশীয় অস্ত্র  দিয়ে বেড়া গুলো কুপিয় ভাঙচুর করে। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ।তার এই অত্যাচার নির্যাতনের থেকে পরিত্রাণের জন্য আমি স্থানীয় সংসদ সদস্য মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।
 বীর মুক্তিযোদ্ধা মৃত আবদুল মতিনের পুত্র মুজিবুর রহমান  জানান, জাহাঙ্গীরের চরম অত্যাচার ও নির্যাতনে চরম অতিষ্ঠ । খামার বাড়ির মানুষগুলো জাহাঙ্গীর এর কাছে জিম্মি হয়ে আছে। সে দেশীয় অস্ত্র নিয়ে চলাফেরা করে ।বাড়ির যৌথ রাস্তা বাড়ির লোকজন সঠিকভাবে ব্যবহার করতে পারছে না।  বিনা প্রয়োজনে বাড়ির উঠোনে মাটি ফেলে রাখে। পুকুরের ঘাট প্রতিবন্ধকতা তৈরি করে।আমরা চরম আতঙ্কের মধ্যে দিন কাটাই। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা প্রশাসনের কাছে ন্যায় বিচার প্রার্থনা করছি।
আবু ইউসুফ জানায় ,জাহাঙ্গীর আলম আমাদের চলাচলের রাস্তার মাটি জোরপূর্বক কেটে নিয়ে যাচ্ছে । তার খুটির জোর কোথায় ! মৃত আলী হোসেন পাটোয়ারী স্ত্রী তাজমিরেনেছা জানান ,আমার বসত ঘরের পাশে গরু ও ছাগল পালনের কারণে দুর্গন্ধের কারণে আমরা ঠিকমতো রাতে ঘুমাতে পারিনা। দুর্গন্ধের কারণে বসবাস করার অনুপযোগী হয়ে গেছে। আমার বসত ঘরের পাশে পুকুরের ভেতর ওয়ালের  বালির বস্তা গুলো কেটে তার জায়গায় বালু নিয়ে যাচ্ছে। সে প্রকাশ্যে ধারালো অস্ত্র নিয়ে ঘোরফেরা করে। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
 একই বাড়ির মৃত গিয়াস উদ্দিনের স্ত্রী মানছুরা বেগম জানান, আমি অসহায় এক বিধবা নারী ।আমার কোন সন্তানাদি নেই। জাহাঙ্গীরের অত্যাচারে আতঙ্কের মধ্যে দিন কাটাই। সে আমাকে হুমকি দিচ্ছে আমার গরু চুরি করে নিয়ে যাবে। প্রায় সময় আমাদেরকে হুমকি-ধামকি প্রদান করে। আমরা জাহাঙ্গীর অত্যাচার থেকে পরিত্রান পেতে চাই।
 একই বাড়ির মুজিবুর রহমানের স্ত্রী রোকেয়া বেগম জানান, জাহাঙ্গীর আলম ছাগল দিয়ে আমার গাছপালাগুলো জোরপূর্বক বিনষ্ট করে ফেলছে। আমার গাছ বাগানের বেড়া গুলো নষ্ট করছে। সে প্রকাশ্য দেশীয় অস্ত্র দিয়ে আমাদেরকে ভয় দেখাচ্ছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
 একই বাড়ির ইউনূসের পুত্র মোঃ আবু ইউসুফ জানান ,আমাদের চলাফেরার রাস্তার মাটিগুলো সেই জোরপূর্বক কেটে নিয়ে যাচ্ছে। তার ভয়ে আমরা চরম আতঙ্কের মধ্যে আছি। সে সব সময়  দেশীয় অস্ত্র নিয়ে চলাফেরা করে।
ক্ষতিগ্রস্ত পরিবারের আরেক সদস্য মৃত সিরাজুল ইসলামের স্ত্রী শাহিন বেগম  জানান ,স্বামী মারা যাওয়ার পর দুই ছেলে দুই মেয়ে নিয়ে কোনভাবেই জীবন যাপন করছি। জাহাঙ্গীরের অত্যাচারে চরম আতঙ্কের মধ্যেই দিন পার করছি ।আমি প্রশাসনের কাছে নিরাপত্তা চাই। আমি বিধবা অসহায় নারী। সে আমার জায়গা জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে। অশালীন ভাষায় গালমন্দ করে তার ভয়ে আমরা আতঙ্কের মধ্যে আছি।
এ বিষয়ে জাহাঙ্গীর আলম জানান ,আমি আমার বাবার সম্পত্তি সবার কাছে পাবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ