শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন

টিকা গ্রহণ ও সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণের মাধ্যমে দেশের অর্থনীতিকে সচল রাখুন: সাইফুদ্দীন আহমদ

ইসতিয়াক জামান নাফিজ, মতলব (উ:), চাঁদপুর / ২৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সভাপতি আওলাদে রাসুল (দ) সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেন, বিগত কয়েক মাসে করোনা কিছুটা নিয়ন্ত্রণে আসলেও, স্বাস্থ্যবিধি না মানার কারণে আবারও করোনার সংক্রমণ ও মৃতের সংখ্যায় ঊর্দ্ধগতি আশঙ্কাজনক।

আমাদেরকে মনে রাখতে হবে যে, একজন প্রকৃত মুসলিম হিসেবে দেশের প্রতি পূর্ণ আনুগত্য প্রদর্শন তথা আইন মেনে চলা আমাদের একান্ত কর্তব্য। ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। কিন্তু ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকেই “আতঙ্কিত নয়, সচেতন হোন” স্লোগানে আঞ্জুমান-এ- রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরাম দেশজুড়ে জনসচেতনতামূলক প্রচারণা চালাতে থাকে।

পরবর্তীতে “হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট”র সহযোগিতায় প্রায় ৫ লক্ষ অসহায় পরিবারের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। বিতরণ করা হয়েছে স্যানিটাইজার, মাস্ক, টাওয়েলসহ সুরক্ষা সামগ্রী। সম্মুখসারির যোদ্ধাদের জন্য সরবারহ করা হয়েছে পিপিই। এমনকি কৃষকদের ধান কেটে, মাড়াই করে, তাদের বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছে মইনীয়া যুব ফোরামের সদস্যরা। এভাবেই আমরা দেশের প্রতি দায়িত্ব পালনের চেষ্টা করেছি। তিনি আরো বলেন, করোনা সংকট যত দীর্ঘায়িত হবে, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা ততই বাঁধাগ্রস্ত হবে। শুধু স্বাস্থ্য নয়, বিভিন্ন ক্ষেত্রে ক্ষতির মাত্রা বাড়বে৷ আল্লাহর অশেষ রহমতে, প্রিয় নবিজী ﷺ ও এদেশের অগণিত অলি আল্লাহর উসিলায়, বাংলাদেশ তুলনামূলক অনেক নিরাপদ । সে জন্য আমরা সবসময় আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করতে হবে। তা সত্তেও করোনা ভাইরাস পরিস্থিতিতে অনেক মানুষ বেকারত্ব ও অর্থনৈতিক বিপর্যয়ের মুখে পড়েছেন। শিক্ষার্থীরাও অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছেন।

মানুষের জীবনে দীর্ঘস্থায়ী প্রভাব বিস্তার করছে এ বৈশ্বিক মহামারী। তাই করোনা ভাইরাস নির্মূলের মাধ্যমে স্বাভাবিক জীবন যাত্রায় ফিরতে, সকলেরই উচিত স্বাস্থ্য বিধি মেনে চলা ও যথাসময়ে টিকা গ্রহণ করা। বিশেষত পরিবারের জ্যেষ্ঠ সদস্যদের কথা ভেবে, সকলকে সাবধানতা অবলম্বন করতে হবে। পাশাপাশি মহান আল্লাহ্ ও প্রিয় নবিজী ﷺ এর স্মরণ ও তাওবার মাধ্যমে আল্লাহর কাছে সমস্ত আযাব-মহামারী থেকে মুক্তি চাইতে হবে।

দেশের জনগণকে বিনামূল্যে মানসম্পন্ন টিকা প্রদান এবং টিকাদান কার্যক্রমকে সফলতার সাথে পরিচালনার জন্য, সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।

১৫ই মার্চ রাতে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার লুধুয়া মরহুম খলিফা রশিদ ফকিরের বাষিক মাহফিল, খানকা এ রহমানীয়া মইনীয়া মাইজভানডারীয়া উদ্বোধন ও পবিত্র ঈদ-এ- মিলাদুন্নবী ﷺ উপলক্ষ্যে আঞ্জুমান-এ- রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরাম, উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচক ও অতিথি ছিলেন, মুফতি বাকী বিল্লাহ্ আল আজহারী, হাফেজ মুফতি মাকসুদুর রহমান, হাফেজ মওলানা মনসুর আলী, মাওলানা মমিনুল হক, মাওলানা আবদুস সামাদ, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা জিয়াউল হাসান,মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার শাহ মোঃ কামরুজ্জামান হারুন, মতলব উত্তর উপজেলা আন্জুমান কমিটির সভাপতি লিয়াকত আলী, বিশিষ্ট ব্যবসায়ী ওবায়দ উল্লাহ মিয়াজী, মতলব উত্তর উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সহ সভাপতি মিয়া আসাদুজ্জামান,শাহ মোঃ আলমগীর হোসেন,শাহ মোঃ আব্দুর রশিদ মিয়াজী,শাহ মোঃ আব্দুর রহমান,শাহ মোঃ সিদ্দিকুর রহমান বেপারী, শাহ মোঃ আব্দুল হান্নান,শাহ মোঃ নুর হোসেন, শাহ মোঃ মনির হোসেন চৌধুরী,শাহ মোঃ মিলন মোল্লা প্রমুখ। লুধুয়া খানকায়ে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সভাপতি ইলিয়াস দেওয়ান, সাধারণ সম্পাদক বাদল, ফতেপুর পূর্ব ইউনিয়ন আন্জুমান কমিটির সভাপতি করম আলী,যুব ফোরামের নাসির উদ্দিন, দেলোয়ার হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ