শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

আচরণবিধি লঙ্ঘনে এগিয়ে সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্ক / ১৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

আচরণবিধি নিয়ে কঠোর অবস্থানে আইসিসি। খেলার মাঠে ক্রিকেটারদের আচরণবিধি লঙ্ঘনে ক্ষতিগ্রস্ত হয় দল। খেলোয়াড়দের প্রোফাইলেও যুক্ত হয় ডিমেরিট পয়েন্ট। ক্রিকেট মাঠে আচরণবিধি নিয়ে গাইডলাইনও করেছে আইসিসি। কিন্তু এত সতর্কতার মধ্যেও আচরণবিধি লঙ্ঘনে এগিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা।

আচরণবিধি ভাঙার হিসাব করলে উল্টো দিকে আছে ইংল্যান্ড, ২০১৮ সালের এপ্রিলের পর থেকে স্টোকস-রুটরা আচরণবিধি ভেঙেছেন ১২ বার। এর চেয়ে বেশি আর কোনো দল ভাঙেনি।

গত তিন বছরে আচরণবিধি ভাঙার হিসাবে বাংলাদেশ আছে তালিকায় ইংল্যান্ডের পরেই, সাকিব-তামিমরা আচরণবিধি ভেঙেছেন ১১ বার। তবে হিসাবটা যখন করা হবে ম্যাচপ্রতি আচরণবিধি ভাঙার, তখন আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে সবার ওপরে থাকবে বাংলাদেশই। ম্যাচপ্রতি বাংলাদেশ গড়ে ০.১২ বার আচরণবিধি ভেঙেছে, দুইয়ে থাকা ইংল্যান্ড ভেঙেছে ০.১১ বার।

আচরণবিধি ভাঙায় ১৬ ডিমেরিট পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার ২৪, ২ পয়েন্ট নিয়ে আছে আফগানিস্তান ও অস্ট্রেলিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ