শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

বাঙালির জাতীয় ইতিহাসে একটি ঐতিহাসিক দিন ৭ই মার্চ: সাংবাদিক শফিকুর রহমান

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) / ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৭ মার্চ, ২০২১

ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রবিবার দুপুরে যুবলীগের কার্যালয়ে আলােচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিন এর সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট কামরুল ইসলাম রোমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

এসময় তিনি বলেন, ৭ মার্চ বাঙালির জাতিয় ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। এ জাতি যখন পশ্চিমা শাসকগোষ্ঠী ধারা পরাধীনতার শৃঙ্খলায় আবদ্ধ ছিল। ঠিক তখনি বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক রেসকোর্স ময়দান থেকে বজ্রকন্ঠে ঘােষনা দেন এদেশকে পশ্চিমা শাসকগোষ্ঠীর হাত মুক্ত করার জন্য বাঙালি জাতি স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে । সেদিনের এই ঘোষণায় পশ্চিমাদের হতে এই দেশ মুক্ত হয়। সেই থেকে স্বাধীন সার্বভৌম আজকের এই বাংলাদেশ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহম্মেদ মজুমদার ও যুবলীগের যুগ্ন আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি জসীম উদ্দীন দিদার, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম পালোয়ান, উপজেলা জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য জি এম হাসান তাবাচ্ছুম, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আল আমিন পাটোয়ারী, ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি তোফায়েল ইসলাম পাটোয়ারী, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খান বাহার যুবলীগ নেতা নজরুল ইসলাম সুমন , জাকির হোসেন, আব্দুল আজিজ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ