শিরোনাম
শাহরাস্তি প্রেসক্লাবের দলিল হস্তান্তর ও দাতা সদস্যের সম্মাননা  সামিট পাওয়ারের আয় ৯২৭ কোটি টাকা কমেছে কোহলির অন্যরকম সেঞ্চুরি সাড়ে ১৭ কোটি ডলার দিতে হবে ট্রাম্পকে ১০ দিনের মধ্যে স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর বীর শহিদদের প্রতি রাষ্ট্রপতি,ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা এক্স বন্ধ রাখা শাসনব্যবস্থার বিপজ্জনক মডেল স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একসঙ্গে কাজ করবে ব্রিটেন: পলক গাজায় হত্যাকাণ্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক: প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট টঙ্গিতে ভিওআইপি সরঞ্জাম ও ১১ হাজার সিমসহ গ্রেপ্তার ২ শতাধিক দোকান পুড়িয়ে নিভল রূপগঞ্জের আগুন রাতে ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা অবশেষে জয় পেলো ব্রাজিল
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

হাইমচরে জাটকা ধরায় ৫ জেলের অর্থদন্ড

মো: মহসিন মিয়া, হাইমচর (চাঁদপুর) / ২১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

হাইমচর মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ৫ জেলের প্রত্যেককে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৩ মার্চ) দিনগত রাত ১১টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমা।

আটক জেলেরা হলেন-হাইমচর উপজেলার সাহেবগঞ্জ এলাকার মো. মহসিন (৩৫), নাছির (২৫), মো. আল-আমিন (২৫), মো. মামুন (১২) ও সুমন (১৪)।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, জাটকা রক্ষায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের নিয়মিত যৌথ অভিযানের অংশ হিসেবে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন। এ সময় মেঘনা নদীর সাহেবগঞ্জ নামক স্থানে জাটকা ধরা অবস্থায় ১টি ৩৫ ঘোড়া নৌকা ও ৫জন জেলেকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান, কোস্টগার্ড সিসি সিনিয়র পেটি অফিসার মো. লুৎফর রহমান

উল্লেখ্য, ইলিশের পোনা জাকটা সংরক্ষণে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় সব ধরণের মাছ ধরা, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। আইন অমান্য করে কোন জেলে মাছ ধরলে মৎস্য আইনে সর্বোচ্চ দুই বছর কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডের বিধান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ