বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

শাহরাস্তি পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়

নিজস্ব প্রতিবেদক / ২৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১
শাহরাস্তি পৌরসভায় বিজয়ী মেয়র -কাউন্সিলরগন ।

শাহারাস্তি পৌরসভা নির্বাচন এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের কারণে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়।

রবিবার (২৮শে ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ১২ টি ওয়ার্ডের ১৩ টি কেন্দ্রে ভোটগ্রহণ সুষ্ঠু শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে কোন ধরনের বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শাহারাস্তি  সম্পন্ন হয়।

শাহরাস্তি পৌরসভা নির্বাচনে দ্বিতীয় বারের মতো বিপুল ভোটে মেয়র পদে বিজয়ী হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হাজী আব্দুল লতিফ। পৌরসভার ১২টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রে হাজী আব্দুল লতিফ পেয়েছেন ১২ হাজার ৮শত ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের মনোনীত প্রার্থী মোঃ ফারুক হোসেন মিয়াজি ২৯৮০, বিএনপির বিদ্রোহী প্রার্থী মোবাইল প্রতীক মোস্তফা কামাল। তিনি পেয়েছেন ৩ হাজার ৯শ ৭৯ ভোট।

প্রাপ্ত ভোট গণনা শেষে রোববার রাতে বেসরকারি ফলাফলে হাজী লতিফকে বিজয়ী ঘোষণা করেন, রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার।

নির্বাচনে ১২টি সাধারণ ওয়ার্ড থেকে ১২ জন কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত ১নং ওয়ার্ডে সাহানা সুলতানা (চশমা) ১৯৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাছিনা বেগম (জবাফুল) পেয়েছেন ১৫৮৭ ভোট। ২নং ওয়ার্ডে রাবেয়া বসরী বকুল (চশমা) ২২০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাছরিন আক্তার (অটোরিকশা) ১৭৬৩ ভোট পেয়েছেন। ৩নং ওয়ার্ডে রাবেয়া বেগম (টেলিফোন) ২৬৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মরিয়ম আক্তার (আনারস) পেয়েছেন ২৩২০ ভোট। ৪নং ওয়ার্ডে জাহানারা আক্তার (আনারস) ২১৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহিন আক্তার (টেলিফোন) পেয়েছেন ১১২৯ ভোট।

সাধারণ পুরুষ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মোঃ জয়নাল আবেদীন (উটপাখি) ১০৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ ওহিদুর রহমান (ডালিম) পেয়েছেন ৪৪২ ভোট।

২নং ওয়ার্ডে আজাদ হেসেন (উটপাখি) ৬৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ বাহার উদ্দিন পেয়েছেন ৪৯৫ ভোট।

৩নং ওয়ার্ডে মোঃ মুকবুল আহমেদ (পাঞ্জাবি) ৬১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (পানির বতল) ৪৭২ ভোট পেয়েছেন।

৪নং ওয়ার্ডে মোঃ সাহাবুদ্দিন আলম (পানির বোতল) ৬৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহসিন পাটওয়ারী (উটপাখি) পেয়েছেন ৫৮৮ ভোট।

৫নং ওয়ার্ডে প্রহল্লাদ চন্দ্র দে (উটপাখি) ৫৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ রুস্তম আলী (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৩৭৩ ভোট।

৬নং ওয়ার্ডে কাজী মোঃ আব্দুল কুদ্দুছ (পাঞ্জাবি) ৫৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ ছাদেকুর রহমান (ডালিম) পেয়েছেন ৪৬৫ ভোট।

৭নং ওয়ার্ডে মোঃ দেলোয়ার হোসেন (পানির বোতল) ৭৫০ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল ইসলাম (টেবিল ল্যাম্প) ৪০৬ ভোট পেয়েছেন।

৮নং ওয়ার্ডে মোঃ মিজানুর রহমান (উটপাখি) ৬২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ ছফিউল্লাহ মিয়াজী (পাঞ্জাবি) পেয়েছেন ৪৮৪ ভোট।

৯নং ওয়ার্ডে মোঃ মিজান মোল্লা (উটপাখি) ৭০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আজাদ হোসেন পেয়েছেন ৬৫৩ ভোট।

১০নং ওয়ার্ডে তুষার চৌধুরী রাসেল (পানির বোতল) ৯৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আঃ জলিল (পাঞ্জাবি) পেয়েছেন ৫২৫ ভোট।

১১নং ওয়ার্ডে আবুল কাশেম (পাঞ্জাবি) ৬০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ ওহাব আলী (উটপাখি) পেয়েছেন ৫০৭ ভোট।

১২নং ওয়ার্ডে মোঃ শাহনেওয়াজ (উটপাখি) ৬৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আবুল হোসেন পেয়েছেন ৬৩৭ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ