শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

শাহরাস্তিতে ত্রিমুখী লড়াইয়ের কে হচ্ছেন পৌরবাসীর অভিভাবক

শাহরাস্তি প্রতিনিধি / ২৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে কাল রোববার (২৮ ফেব্রুয়ারি) শাহরাস্তি উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। ভোটগ্রহণ পৌরসভার হলেও নির্বাচনী আমেজ পুরো উপজেলা জুড়েই। ইতোমধ্যেই ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি ও স্ট্রাইকিং ফোর্স দিয়ে নিরাপত্তার জালে আবৃত্ত করা হয়েছে গোটা পৌর এলাকা।

জানা যায়, শাহরাস্তি পৌর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামীলীগের উন্নয়ন সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক, পৌর আওয়ামীলীগের আহবায়ক বর্তমান মেয়র হাজী আঃ লতিফ।

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী। অপরদিকে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক মেয়র মোঃ মোস্তফা কামাল, তিনি লড়ছেন মোবাইল ফোন প্রতীক নিয়ে।

পৌরসভার বিভিন্ন এলাকা সরেজমিন ঘুরে ও স্থানীয়দের সঙ্গে আলাপ-আলোচনা করে জানা গেছে এখানে ৩ জন প্রার্থী হলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ধানের শীষ প্রতীকের সাথে। ইতোমধ্যে উভয় দলের স্থানীয় ও উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ গণসংযোগ এবং ভোটারদের মন জয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থণা করেছেন।

আওয়ামীলীগের নেতাকর্মীরা বলছেন, সকল ভেদাভেদ ভুলে দলীয় প্রার্থীর প্রচারণায় অংশ নিয়েছেন তারা। তারা বলেন, প্রার্থী দেখে নয়, আওয়ামীলীগের দলীয় আদর্শ ও উন্নয়ন কর্মকান্ড দেখে জনগন নৌকা প্রতীকে ভোট দিবে।

বিএনপির তৃণমূল নেতাকর্মীরা বলছেন,দলের বিদ্রোহী প্রার্থী নির্বাচনের মাঠে সক্রিয় থাকায় প্রাথমিক ভাবে দলীয় প্রার্থী বিপাকে পড়লেও তা কাটিয়ে উঠেছেন। তাদের অভিমত, ভোটাররা ধানের শীষ প্রতীককেই বেছে নিবেন। তারা আরও জানান, অবাধ, সুষ্ঠু নির্বাচন হলে আমরাই জয়ী হব।’

মেয়র ছাড়াও কাউন্সিলর পদে ১২ টি ওয়ার্ডে ৫১ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪ টি সংরক্ষিত ওয়ার্ডে ১৩ জন মহিলা প্রার্থী অংশগ্রহণ করছেন।

প্রসঙ্গত, শাহরাস্তি পৌরসভায় ৩০ হাজার ৮শ ৭৭ জন ভোটার রয়েছে। তার মধ্যে ১৫ হাজার ২শ ৩৭ জন পুরুষ ও ১৫ হাজার ৬শ ৪০ জন নারী ভোটার রয়েছে। ১২ টি ওয়ার্ডে ১৩ টি কেন্দ্রে ভোটগ্রহন হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ