শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

মতলব-শাহরাস্তি পৌরসভা নির্বাচনের প্রস্তুতি প্রায় সম্পন্ন

স্টাফ রির্পোটার / ২০২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

পঞ্চম ধাপে চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামি ২৮ ফেব্রুয়ারি। এ পৌরসভা দু’টোতে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। ইতোমধ্যে প্রায় সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলে জেলা নির্বাচন অফিস জানিয়েছেন।

ভোটের দিন সাধারণ ছুটি থাকবে না। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এ সব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২ ফেব্রুয়ারি,বাছাই ৪ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি । নির্বাচন কমিশন জানান-এ ধাপের সব পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

  • মতলব পৌরসভা

মতলব পৌরসভার ভোটার সংখ্যা ৪৮ হাজার ৩শ ৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৪ হাজার ১শ ৯ জন এবং মহিলা ভোটার ২৪ হাজার ২শ ৬১ জন। কেন্দ্র ২২টি এবং কক্ষ সংখ্যা ১৩২ টি। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আবু জাহের ভূঁইয়া সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন।

২৩-২৪ ফেব্রুয়ারি সকাল ৯ টায় ২২ কেন্দ্রের ২২ জন প্রিজাইডিং,৪৪ জন সহকারী প্রেজাইডিং ও ২শ ৬৪ জন পোলিং অফিসারের ১ দিনের প্রশিক্ষণ শেষ হয় ।এ ছাড়াও কোর কমিটির সভাও হচ্ছে। ৩জন মেয়র প্রার্থী, ৮জন সংরক্ষিত মহিলা প্রার্থী ও ৫৪ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

  • শাহরাস্তি পৌরসভা

শাহরাস্তি পৌরসভার ভোটার সংখ্যা ৩০ হাজার ৮ শ ৮৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ২শ ৩০ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৬শ ৩৪ জন। কেন্দ্র ১৩টি এবং কক্ষ সংখ্যা ৮৮ টি। উপজেলা নির্বাহী অফিসার শিরিন আকতার রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আবুল কাসেম সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন।

২৪-২৫ ফেব্রুয়ারি সকাল ৯ টায় ১৩ কেন্দ্রের ১৩ জন প্রিজাইডিং,২৬ জন সহকারী প্রেজাইডিং ও ১শ ৭৬ জন পোলিং অফিসারের ১ দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে ।

শাহরাস্তি পৌরসভার নির্বাচন মেয়র পদে ২ জন, সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন ও কাউন্সিলর পদে ৪৯ জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছে।
আগামি ২৬ ফেব্রুয়ারি জেলা নির্বাচন কমিশনের সার্বিক ব্যবস্থাপনায় সকল কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে কীভাবে ভোটার ভোট দেবে তা প্রদর্শিত বা বাস্তবে দেখানো হবে।

প্রসঙ্গত, সচিব জানিয়েছেন-দেশের পৌরসভা রয়েছে ৩২৯টি। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ১৬ জানুয়ারি ভোট হয়। তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভায় ১৪ ফেব্রæয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এটা পঞ্চম ধাপ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ