শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

হাইমচরে মুজিববর্ষ উপলক্ষ্যে বছরব্যাপী বিশেষ মৎস্যসেবা

মো: মহসিন মিয়া, হাইমচর (চাঁদপুর) / ১৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

“নিরাপদ মাছ ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এই স্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে বছরব্যাপী বিশেষ মৎস্য সেবার উদ্যোগ নিয়েছে মৎস্য বিভাগ তারই আলোকে চাঁদপুরের ৮ উপজেলায় বিভিন্ন ইউনিয়ন পর্যায় এই সেবা দেয়া শুরু হয়েছে। এই কর্মসূচির আওতায় প্রত্যেক উপজেলা সেবা হিসেবে পুকুর ও জলাশয়ের পানির নমুনা পরীক্ষা, মৎস্য বিষয়ক পরামর্শ সেবা ও মৎস্য বিষয়ক এ্যাপস বিতরণ করা হচ্ছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে হাইমচর উপজেলার ছোট লক্ষ্মীপুর গ্রামে মৎস্য খামারি গিয়াস উদ্দিন মাষ্টার, নজরুল ইসলাম আখন্দসহ বেশ কয়েকজন মৎস্য খামারীর পুকুরের পানির নমুনা পরীক্ষা, পুকুর পরিদর্শন ও মৎস্য বিষয়ক পরামর্শ প্রদান করেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

এসময় তিনি বলেন, মৎস্য বিভাগ নিয়মিত মৎস্য খামারীদেরকে পরামর্শ দিয়ে থাকে। কিন্তু মৎস্য অধিদপ্তর থেকেই মুজিববর্ষ উপলক্ষ্যে এই বিশেষ সেবার উদ্যোগ নিয়েছে। হাইমচর উপজেলায় এই ধরণের ৮ দিবসে ৮টি সেবা দেয়ার কথা রয়েছে। ইতোমধ্যে আমরা ৭টি সেবা কর্মসূচি সম্পন্ন করেছি। খুব শীগগীরই আরেকটি কর্মসূচি পালন করা হবে।

তিনি আরো বলেন, এই সেবার মাধ্যমে একজন খামারীকে কষ্ট করে আমাদের উপজেলা সদরে যেতে হচ্ছে না। এতে তার সময় অর্থ অপচয় বেঁচে যাচ্ছে। আমরা খামারীদের পানি পরীক্ষা করে তাৎক্ষনি রিপোর্ট এবং পরামর্শ দিচ্ছি। এছাড়াও খামারির মৎস্য খামার যে কোন সমস্যা দেখা দিলে যাতে নিজেই সমাধান খুঁজে পান সে জন্য ‘ফিস এডভাইস’ নামে এ্যাপস ডাউনলোড করে দিচ্ছি।

এ উপস্থিত ছিলেন, সময় অন্যান্য মৎস্য কর্মকর্তা ও মৎস্য খামারিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ