শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

সরকারের কাজগুলো জনসম্মুখে আনা আমাদের একান্ত কর্তব্য : অঞ্জনা খান

এস. কাউসার ,চাঁদপুর / ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, আপনাদের কাছে যখন কোনো বরাদ্দ আসে সেটা আপনারা জনসম্মুখে প্রকাশ করার চেষ্টা করবেন। জনসম্মুখে প্রকাশ হলে সরকারের ভালো দিকগুলো প্রকাশ পাবে। কিন্তু যদি এগুলো প্রকাশ না করেন তাহলে জনসম্মুখে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হবে। কাজেই সরকারের এ সমস্ত প্রকল্পগুলো জনসম্মুখে আনা আমাদের একান্ত কর্তব্য। আরেকটি বিষয় এখানে যে আলোচিত হয়েছে যে রাত্রিবেলায় নদীবন্দরে বা নদীপথে যে ধরনের যানবাহন চলাচল করার জন্য যে নির্দেশনা রয়েছে সেগুলো মেনে চলতে হবে। নৌযানগুলোতে লাইটের ব্যবস্থা থাকতে হবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, পর্যটনকেন্দ্রে যেসকল পর্যটকরা আসে সেটার দায়-দায়িত্ব কিন্তু পর্যটন কেন্দ্রের যারা দায়িত্বে আছেন তাদেরকেই নিতে হবে। যেসকল পর্যটক আসে এবং তাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা যেন তারা নিশ্চিত করে সেটার দিকে খেয়াল রাখতে হবে। কেউ যদি সেখানে বিপদের সম্মুখীন হয় এবং সেখান থেকে কিভাবে উদ্ধার করা হবে সেটার দায়িত্ব তাদেরকেই নিতে হবে। এসমস্ত সবকিছুই জবাবদিহিতার মধ্যে থাকতে হবে। কোনরকম অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে আমাদেরকে তীক্ষ্ণ নজর দিতে হবে।


তিনি আরো বলেন, অবৈধ ইটভাটাগুলো বন্ধ করার জন্য আমাদের নির্দেশনা রয়েছে। এ ব্যপারে আমাদের ম্যাজিস্ট্রেটগন কাজ করেছে।  আমাদের পরিবেশ অধিদপ্তর এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। সেই সাথে আমার প্রত্যেকটা উপজেলার ইউএনও এবং এসিল্যান্ড এক্ষেত্রে দেখ-ভাল করতে হবে। আগামী পয়লা মার্চ থেকে ইলিশ ধরা নিষিদ্ধ সেখানে জেলেদের জন্য যে প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে সেটা আমরা তাদের তালিকা করে সেটা নিশ্চিত করার ব্যবস্থা করব। জেলেরা যাতে তাদের প্রণোদনা সুষ্ঠুভাবে পায় সেটার প্রতি আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে। জেলেরা জীবিকা অর্জন করছে মাছ ধরে কিন্তু তাদের মাছধরা থেকে আমরা বিরত রাখছি। সুতরাং তাদের পরিবার পরিজন রয়েছে। সঠিকভাবে প্রণোদনা পেলে তাদের ভরনপোষণ হবে। কাজেই এই ক্ষেত্রে কোন প্রকার অভিযোগ পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে। জেলেরা খুব অসহায় তাদের এই অসহায়ত্বের কারণেই সরকার তাদের জন্য প্রণোদনার ব্যবস্থা করেছেন। আমাদের সকল দপ্তর চাচ্ছেন এই শহরকে সুন্দরভাবে সাজিয়ে তুলতে।3 জন লোক, লোকেরা বসে আছে, লোকেরা দাঁড়িয়ে আছে এবং ইন্ডোর-এর একটি ছবি হতে পারে
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মোঃ  সাখাওয়াত উল্লাহ, কৃষি অধিদপ্তর উপপরিচালক জালালউদ্দিন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যাক্ষ অসিত বরণ দাশ, এনএসআই উপপরিচালক, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাবে সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ