শিরোনাম
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া আরাফার দিনের বিশেষ মর্যাদা ও আমল ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেট পাস দিল্লিতে শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস শুরু বৃহস্পতিবার সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৩২৫ হজযাত্রী প্রতিষ্ঠাবার্ষিকীতে সব দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৩ অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের ৩০০ যাত্রী বেনাপোলে দুর্বৃত্তের কোপে গুরুতর আহত রাজস্ব কর্মকর্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

কোরআন ‘শিক্ষা দেওয়ায়’ সৌদিতে তিন নারী গ্রেফতার!

আন্তর্জাতিক ডেস্ক / ২৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

অনুমতি ছাড়া নিজ বাড়িতে কোরআন প্রচার ও শিক্ষা দেওয়ার অভিযোগে সৌদি আরবে পরিচিত ইসলামী নারী বিশেষজ্ঞ আয়েশা আল-মুহাজিরিকে (৬৫) তার দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। মক্কায় নিজ বাড়িতে কোরআন প্রচার ও শিক্ষার কাজে নিয়োজিত ছিলেন তিনি।

সৌদি আরবে সরকারি অনুমোদন ছাড়া সাধারণত ধর্মীয় শিক্ষা বা প্রচারে বিধিনিষেধ রয়েছে। দেশটিতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেউ কোরআন বা ধর্মপ্রচার করতে পারেন না।

মিডল ইস্ট মনিটর জানিয়েছে, সৌদি গোয়েন্দা সংস্থার ২০ সদস্যের একটি দল তাদের আটক করে নিয়ে যায়।

মুহাজিরির সঙ্গে আটক একজনের বয়স ৮০। অন্য নারীর বিষয়ে তার পরিবার কোনো তথ্য দিতে রাজি হননি।

জেদ্দার কাছে ধাবান কারাগারে তাদের রাখা হয়েছে। মুহাজিরিকে আটকের পর তার সন্তানরা গ্রেফতারের কারণ জানতে চাইলে তাদেরও গ্রেফতারের হুমকি দেয় পুলিশ।

সৌদি সরকারের বিভিন্ন বিষয়ে সরকারের সমালোচনা করার কারণে গত কয়েক বছরে বেশ কয়েকজন আলেম ও সমালোচককে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন নারী মানবাধিকার কর্মীও রয়েছেন।

গত সপ্তাহে প্রখ্যাত মানবাধিকার কর্মী লুজাইন আল হাতলুল তিন বছর পর জেল থেকে ছাড়া পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ