শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

আন্দোলন বন্ধ করতে বললেন মিয়ানমারের জান্তা প্রধান

আন্তর্জাতিক ডেস্ক / ১৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
মিয়ানমারের সামরিক জান্তা প্রধান মিন অং হ্লাইং ।

সরকারি চাকরিজীবীদের অসহযোগ আন্দোলন বন্ধ করে কাজে ফেরার ডাক দিয়েছেন মিয়ানমারের সামরিক জান্তা প্রধান মিন অং হ্লাইং।  বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

জান্তা প্রধান একই সঙ্গে করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসাধারণকে জমায়েত থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

১ ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। ক্ষমতাসীন দলের নেতা অং সান সু চিকে বন্দি করা হয়। সু চির মুক্তি ও সেনা শাসন অবসানের দাবিতে বৃহস্পতিবার ষষ্ঠ দিনের মতো বিক্ষোভ হয়েছে। সাধারণ বিক্ষোভকারীদের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে সরকারি চাকরিজীবী ও চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন।

বিবৃতিতে জান্তা প্রধান অসহযোগ আন্দোলনে কর্মবিরতির জন্য ‘অসাধু ব্যক্তিদের’ দায়ী করেছেন।

তিনি বলেছেন, ‘যারা তাদের দায়িত্ব থেকে দূরে সরে আছেন, অনুরোধ করছি তারা যেন আবেগকে প্রাধান্য না দিয়ে দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে কাজে যোগদান করেন।’

সেনাবাহিনীর তথ্য সেবা কার্যালয় থেকে প্রকাশিত বিবৃতিতে মিন অং হ্লাইং জনগণকে জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন। তার মতে, জমায়েতের কারণে কোভিড সংক্রমণের বিস্তার ঘটতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ