শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

নন্দীগ্রামের নাগর নদীতে চলছে অবৈধ ভাবে বালু উত্তোলন

আমিনুল ইসলাম জুয়েল, নন্দীগ্রাম (বগুড়া) / ১৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৪নং ইউনিয়নের গুলিয়া কৃস্টপুর গ্রাম সংলগ্ন নাগর নদীতে চলছে অবৈধ বালু উত্তোলন ও বিক্রি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আদমদীঘি উপজেলার চাঁপাপুর গ্রামের বেলাল হোসেনের ছেলে মোঃ খোকন হোসের কিছু শ্রমিক দিয়ে বালু উত্তোলন করছে এবং ট্রাক দিয়ে সেসব বালু বিভিন্ন জায়গায় বিক্রি করছে।

স্থানীয় লোকজন জানান, প্রতি ট্রাক বালু ১ হাজার টাকায় বিক্রি করছে এবং মাটি বিভিন্ন ইট ভাটায় বিক্রি করছে।

এ বিষয়ে নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন আক্তারের সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি নিয়ে লোক পাঠিয়ে ছিলাম, সে জানিয়েছে স্পটটি নন্দীগ্রাম থানার মধ্যে পরেনি বালু তোলার স্পটটি অন্য থানার আন্ডারে।

এ বিষয়ে উপজেলার ৪নং ভুমি অফিসের নায়েব মোঃ জমসেদ আলীর সাথে কথা বললে তিনি জানান, উক্ত স্পটটি অন্য থানার আন্ডারে পরেছে। শুধু নাগর নদীর বাধ নন্দীগ্রাম উপজেলার মধ্যে, নদী অন্য থানার আন্ডারে।

তবে স্থানীয় সাবেক ইউপি সদস্য মুকুল হোসেন জানায়, উক্ত বালুর তোলার স্পট টি নন্দীগ্রাম থানার ভিতরে পরেছে যা কাগজপত্র ও নকশায় বিদ্যমান। আরেক স্থানীয় ব্যাক্তি ভুট্টু মিয়া জানান, আমাদের জন্ম থেকে দেখে আসছি জায়গাটি নন্দীগ্রাম সীমানার মধ্যে। ২টি থানার মাঝামাঝি জায়গা হওয়ায় কিছু বিশেষ ব্যাক্তির সহযোগীতায় সবার চোখে ধুলা দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এই সিন্ডিকেট।

বিষয়টি নিয়ে সরাসরি উপজেলাপ নির্বাহী কর্মকর্তার সরেজমিনে পরিদর্শন ও হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় এলাকা বাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ