শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

কচুয়ায় ১৫ টি পরিবার পেল ভূমিসহ আধাপাকা বাড়ি

মোঃ নাঈম পাটোয়ারী, কচুয়া (চাঁদপুর) / ১৭১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে একযোগে আজ প্রায় ৭০ হাজার ঘর বিতরন এর মধ্যে চাঁদপুরের কচুয়া উপজেলায় গৃহহীন ভূমিহীন ১৫ টি পরিবার পেল ভূমিসহ আধাপাকা বাড়ি।

শনিবার (২৩ জানুয়ারী) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়।ব্যারাকসহ সারা দেশে প্রায় ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবার পেলেন আধাপাকা বাড়ি।

একযোগে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন। প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ৪৯২টি উপজেলা প্রান্ত ভার্চুয়াল পদ্ধতিতে সংযুক্ত হয় অনুষ্ঠানে।

ছবিতে থাকতে পারে: এক বা আরও বেশি ব্যক্তি এবং লোকেরা দাঁড়িয়ে আছেভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গৃহহীনদের মধ্যে ভূমি ও গৃহের দলিল পত্রাদি হন্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, সহকারী কমিশনার ভূমি একি মিত্র চাকমা, মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার জাবের মিয়া, ইউপি চেয়ারম্যান মনির হোসেন ও কবির হোসেন, কৃষি কর্মকর্তা সোফায়েল হোসেন, শিক্ষা অফিসার শাহরিয়ার রাসুল, ইউআরসি ইনসট্রাক্টর জাকির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মৃণালিনী কর্মকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশেকুর রহমান প্রমুখ।

উল্লেখ্য যে, উপজেলার ১৪নং রাগদৈল মৌজায় ০.৬২ একর খাস জমির উপর নির্মিত ১৫টি ঘর প্রত্যেক উপকারভোগীর কাছে হন্তান্তর করা হয়। ২ শতক জমির উপর নির্মিত একটি সেমিপাকা ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ