শিরোনাম
টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই ধাপ এগলো সাকিব সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ৭ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ২৫ কোটি টাকা সেন্টমার্টিন দ্বীপ নিয়ে গুজবে বিভ্রান্ত হবেন না: আইএসপিআর নেপালকে হারিয়ে সুপার এইটে টাইগাররা ত্যাগের চেতনায় মানুষের কল্যাণে কাজ করুন: প্রধানমন্ত্রী ঈদের দিন ঢাকাসহ পাঁচ বিভাগে বৃষ্টির আভাস বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

চাঁদপুরে ১১৫ গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর

এস কাউসার, চাঁদপুর / ১৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মুজিববর্ষে প্রধানমন্ত্রী হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবাররকে জমি ও গৃহপ্রদান সংক্রান্ত বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই প্রেসব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজলিশ।

এসময় তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, বাংলাদেশের একজন মানুষ গৃহহীন থাকবে না। শুধু তাই নয় এই ঘোষণা বাস্তবায়নে ইতিমধ্যে তিনি সকল প্রক্রিয়া সম্পন্ন করেছেন। তিনি দেশের মানুষকে ভালোবাসেন বলেই তিনি এই উদ্যোগটি হাতে নিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই সুন্দর উদ্যোগটি বাস্তবায়নে হোক এটি আমরা সকলেই চাই।

জেলা প্রশাসক আরো বলেন, এই প্রকল্পের আওতায় যারা জমি এবং ঘর পারছেন তারা যাতে এটি বিক্রি করতে না পারে, সে বিষয়ে আমাদের সার্বক্ষণিক মনিটরিং থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসিম চন্দ্র বনিকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারণ সমম্পাদব সোহেল রুশদী, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোশিয়েশনের সাধারণ সম্পাদক কেএম মাসুদ প্রমুখ।

উল্লেখ্য, চাঁদপুর জেলায় ১১৫টি পরিবার ভূমি এবং ঘর পাচ্ছে। এর মধ্যে জেলা সদরে ৪০, মতলব দক্ষিনে ২৫, মতলব উত্তরে ৫, শাহরাস্তিতে ১৫, হাজীগঞ্জে ৫ ; সর্বশেষ হাইমচর উপজেলায় ২০টি মিলিয়ে মোট ১১৫ টি।

এছাড়াও মতলব দক্ষিণ উপজেলার চর পাথালিয়া আশ্রয়ন প্রকল্পে সাতাশটি পেরেকের ১৩৫ টি পরিবারের মধ্যে ৪৫টি পরিবারকে পূর্ণবাসন করার নিমিত্তে সেনাবাহিনীর তত্ত্বাবধানে আরও ৪৫ গৃহনির্মাণ করা হয়েছে। এই ৪৫ টি মিলিয়ে সর্বমোট নির্মিত ১৬০টি কবুলীয়ত সম্পাদনা, নামজারিমূলে খতিয়া সৃজন, সালামি আদায় সম্পন্ন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ