বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

জনপ্রতিনিধিদের জবাবদিহি ‘সবার ঢাকা’ অ্যাপ উদ্বোধন

দর্পণ ডেস্ক / ১৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
মো. আতিকুল ইসলাম (ফাইল ফটো) ।

নগরবাসীর কাছে জনপ্রতিনিধিদের জবাবদিহি নিশ্চিত করতে ‘সবার ঢাকা’ অ্যাপের উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার (১০ জানুয়ারি) বেলা ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘সবার ঢাকা’ অ্যাপের উদ্বোধন করেন তিনি।

মেয়র বলেন, আজ এই ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অ্যাপের উদ্বোধন করা হলো। এই অ্যাপের মাধ্যমে জনপ্রতিনিধিদের জবাবদিহি বাড়বে। আমরা প্রত্যেককে জবাবদিহির আওতায় আনতে চাই। জবাবদিহি যেমন আমাকে করতে হবে, তেমনি প্রত্যেক কাউন্সিলর এবং প্রত্যেক কর্মচারীকেও করতে হবে। এজন্যই এই অ্যাপ চালু করেছি।

আতিকুল ইসলাম আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পরে ২১ বছর আমরা পিছিয়ে ছিলাম। তা না হলে আজ ঢাকা শহর এ রকম হতো না।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সহযোগিতা প্রসঙ্গে মেয়র বলেন, ইব্রাহিমপুর খালপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন। একই ভাবে ভাষানটেক বাজার থেকে পকেট গেট পর্যন্ত রাস্তাটি প্রশস্ত করার সময়ও সহযোগিতা করেছেন তারা।

অবৈধ দখলদার উদ্দেশে তিনি বলেন, যারা এখনো বিভিন্ন জায়গা অবৈধভাবে দখল করে আছেন তাদের কোনো চিঠি দেওয়া হবে না, সময় দেওয়া হবে না। সিটি করপোরেশন থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এটাই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রতিজ্ঞা।

অনুষ্ঠানের স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ আরও অনেকে ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ