শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

জর্ডানের সঙ্গে বাণিজ্য বাড়াতে চায় বাংলাদেশ

দর্পণ ডেস্ক / ১৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

জর্ডানের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে চায় বাংলাদেশ।  দেশটির শিল্প ও বাণিজ্যবিষয়ক মন্ত্রী মাহা আলীর সঙ্গে এক বৈঠকে এ আগ্রহ প্রকাশ করেন জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান।

বুধবার (৬ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

জর্ডানের শিল্প ও বাণিজ্যবিষয়ক মন্ত্রী মাহা আলীর সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান।  বৈঠকে তারা দুজন দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়ানোর বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে নাহিদা সোবহান বলেন, দুই দেশের মধ্যে বাণিজ্য প্রতিনিধি দলের সফর বিনিময়ের সুযোগ রয়েছে।  তবে করোনাকালে এখনই এটা সম্ভব না হওয়ায় দুই পক্ষের মধ্যে আলোচনা হতে পারে।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের অষ্টম বৃহত্তম চামড়াজাত শিল্প রপ্তানিকারক দেশ।  এছাড়া বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের সুনাম রয়েছে। এ দুই খাতে বাংলাদেশের অনেক দক্ষ কর্মী রয়েছে বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ