শিরোনাম
টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই ধাপ এগলো সাকিব সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ৭ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ২৫ কোটি টাকা সেন্টমার্টিন দ্বীপ নিয়ে গুজবে বিভ্রান্ত হবেন না: আইএসপিআর নেপালকে হারিয়ে সুপার এইটে টাইগাররা ত্যাগের চেতনায় মানুষের কল্যাণে কাজ করুন: প্রধানমন্ত্রী ঈদের দিন ঢাকাসহ পাঁচ বিভাগে বৃষ্টির আভাস বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

ভালো ফলাফলের চেয়ে ভালো মানুষ হওয়া বেশি জরুরি: মেয়র জুয়েল

চাঁদপুর প্রতিনিধি / ২৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

চাঁদপুরে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বই বিতরণ কার্যক্রমের শুরু হয়েছে। শুক্রবার (১ জানুয়ারি) সকাল ১০টার দিকে চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

এসময় তিনি বলেন, আমাদের সন্তানদের ভালো ফলাফলের চেয়ে ভালো মানুষ হয়ে গড়ে তোলা খুব বেশি জরুরি। তারা ভালো মানুষ হিসেবে গড়ে না উঠলে, ভালো ফলাফল কোন কাজে আসবে না। আমাদের সন্তানরা ভালো মানুষ হলে সে যে কাজই করুক না কেন তা আপনার জন্য আর্শিবাদ হয়ে আসবে। ভালো মানুষ না হলে, তার সকল কাজ হবে অভিশাপ। তাই আমাদের সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের সন্তানদের মাঝে যদি দেশপ্রেম না থাকে, যাদের জন্য আমরা এই দেশ পেয়েছি সে মানুষগুলো সম্পর্কে তারা যদি না জানে, তবে সেটি হবে চরম অকৃতজ্ঞতা।

পৌর মেয়র বলেন, বর্তমানে আমরা একটি অবরুদ্ধ সময় পার করছি। আমাদের সন্তানরা স্কুলের আনন্দ থেকে বঞ্চিত হয়ে তারা ঘরবন্দি রয়েছে। তাই এই সময়টাতে মায়েদের বেশি দায়িত্ব নিতে হবে। বাড়িতে সন্তানদের লেখাপড়ার পাশাপাশি তাদের আনন্দের শূন্যতা পূরণ করতে হবে। তাদের সাথে বন্ধুসুলভ আচরণ করে আনন্দে রাখতে হবে।

তিনি আরও বলেন,আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম বছরের প্রথম দিনে সারা দেশে একযোগে বিনামূল্যে বই বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন। বিশ্বের অনেক রাষ্ট্রই ভেবেছিল এটিই শেষ পর্যন্ত তিনি ধরে রাখতে পারবেন না। কারণ বাংলাদেশ একটি নিম্ন মধ্যম আয়ের দেশ। নানা প্রতিকূলতার মধ্য দিয়ে দেশটি এগিয়ে যাচ্ছে। বছরের প্রথম দিনে এত টাকার বই বিনামূল্যে শিক্ষার্থীর হাতে তুলে দেয়াটা অসম্ভব। সেই অসম্ভবকে সম্ভব করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক দীপক চন্দ্র দাসের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভুইয়া, জেলা পরিষদের সদস্য আয়শা রহমান লিলি, পৌরসভার কাউন্সিলর মো. ইউনুছ সোয়েব, মহিলা কাউন্সিলর এবং শিক্ষা ও সংস্কৃতি আহ্বায়িকা আয়শা রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ