শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

জানুয়ারিতে শিক্ষকরা জিপিএফ পাবেন অনলাইনে

নিজস্ব প্রতিবেদক / ১৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

আসছে জানুয়ারি থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জেনারেল প্রভিডেন্ড ফান্ড (জিপিএফ) যাবে অনলাইনে। ইএফটির মাধ্যমে শিক্ষকদের নিজ নিজ ব্যাংক হিসাবে বেতনভাতা দেয়ার সময় তা কেটে রাখা হবে।

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় থেকে নন-গেজেটেড কর্মকর্তা-কর্মচারীদের জিপিএফ ফান্ড কেটে রাখার নির্দেশ দিয়ে সব চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার, ডিভিশনাল কন্ট্রোল অব অ্যাকাউন্ট, জেলা অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার এবং উপজেলা হিসাবরক্ষণ কর্তকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার এ সংক্রান্ত আদেশ জারি করে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়। এদিনই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এ সংক্রান্ত নির্দেশনাটি পৌঁছেছে।

এ আদেশের ফলে প্রাথমিকের নন-গেজেটেড শিক্ষকদের জিপিএফ ফান্ড যাবে অনলাইনে বেতন পাওয়ার শুরু থেকেই। আর আগের জিপিএফ ফান্ডের টাকাও অনলাইন কার্যক্রমের মাধ্যমে পরিচালিত হবে।

  • তথ্যসূত্র :যুগান্তর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ