শিরোনাম
শাহরাস্তি প্রেসক্লাবের দলিল হস্তান্তর ও দাতা সদস্যের সম্মাননা  সামিট পাওয়ারের আয় ৯২৭ কোটি টাকা কমেছে কোহলির অন্যরকম সেঞ্চুরি সাড়ে ১৭ কোটি ডলার দিতে হবে ট্রাম্পকে ১০ দিনের মধ্যে স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর বীর শহিদদের প্রতি রাষ্ট্রপতি,ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা এক্স বন্ধ রাখা শাসনব্যবস্থার বিপজ্জনক মডেল স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একসঙ্গে কাজ করবে ব্রিটেন: পলক গাজায় হত্যাকাণ্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক: প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট টঙ্গিতে ভিওআইপি সরঞ্জাম ও ১১ হাজার সিমসহ গ্রেপ্তার ২ শতাধিক দোকান পুড়িয়ে নিভল রূপগঞ্জের আগুন রাতে ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা অবশেষে জয় পেলো ব্রাজিল
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

চাঁদপুরে মুক্ত দিবস পালিত

চাঁদপুর প্রতিনিধি / ১৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

চাঁদপুর মুক্ত দিবস উপলক্ষে চাঁদপুরে মুক্ত দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল ৯টায় জেলা মুক্তিযুদ্ধা সংসদ কার্যালয় প্রঙ্গন থেকে মুক্তিযোদ্ধের বিজয় মেলার কর্মকর্তারা শেভাযাত্রা করে অঙ্গিকার সম্মুখে অবস্থান করে। সেখানে মুক্ত দিবস উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও বিজয় মেলার স্মৃতিচারন পরিষদের আহ্বায়ক মুক্তিযুদ্ধা ইয়াকুব মাস্টারের সভাপতিত্বে এবং বিজয় মেলার মহাসচিব হারুন আল রশীদের পরিচালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, আজকের দিনে চাঁদপুর পাকিস্তান হানাদার মুক্ত হয়েছিল। এখন আবার পাকিস্তান হানাদার বাহীনির পেতাত্মারা বিজয়ের মাসে মাথাচারা দিয়ে উঠেছে। তরা জাতীর পিতার ভাস্কর্য ভাঙচুর করেছে। তারা এ আঘাত করে জানান দিতে চেয়েছে। তাদের আমরা দাঁত ভাঙ্গা জবাব দিব।

আমরা মুক্তিযুদ্ধারা জাতীর পিতামবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সে দিন জীবন বাজী রেখে ৯ মাস যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। ৮ ডিসেম্বর চাঁদপুর কে হানাদার মুক্ত করেছি। ১৯৯২ সাল থেকে চাঁদপুর শহরের হাসান আলী সরকারিমউচ্চ বিদ্যয়লয় মাঠে মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়ে ছিল। এ বছর বৈশ্বিক করোনা মহামারির কারণে বিজয় মেলা বন্ধ রাখা হয়েছে। তার পরও বিজয় মেলার পক্ষ থেকে চাঁদপুর মুক্ত দিবস পালন করা হচ্ছে।

এ সময় আরো বক্তব্য রাখেন-বিজয় মেলার চেয়ারম্যান অ্যাড. বদিউজ্জামান কিরণ, বিজয় মেলার সাংস্কৃতিক পরিষদের আআহ্বায়ক তপন সরকার, কবি ও লেখক ডা.পীযুষ কান্তি বড়ুয়া।

এসময় উপস্থিত ছিলেন বিজয় মেলার মাঠ ও মঞ্চ পরুষদের আহ্বায়ক ইয়াহিয়া কিরণ, মুক্তিযুদ্ধা সানা উল্যা খান, মাঠ ও মঞ্চ পরিষদের যুগ্ম আহ্বায়ক অ্যাড.আমির উদ্দীন ভূঁইয়া মন্টু, আমল রক্ষিত মনা, নাট্য পরিষদের সচিব এম আর ইসলাম বাবু, মানিক পোদ্দার, সাংবাদিক রফিকুল ইসলাম বাবু, মুনওয়ার কানন, মানিক দাস, এস এম সোহেল, শাহরিয়ার পলাশ, শাহ আলম, মাসুম বেপারীসহ মুক্তিযুদ্ধাগন। পরে অঙ্গীকারে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ