বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

চাঁদপুর ডিবি পুলিশ পরিদর্শক হিসেবে সুজন কান্তির যোগদান

আলমগীর বাবু, চাঁদপুর (সদর) / ৩৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

চাঁদপুর জেলা গোয়েন্দা শাখা পুলিশ পরিদর্শক হিসেবে যোগদান করেছেন ইন্সপেক্টর সুজন কান্তি বড়ুয়া।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান তাকে এই দায়িত্ব প্রদান করেন।

এক সাক্ষাৎকারে তিনি জানান, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে বৃহস্পতিবারে আমি পূর্ণ অফিসার হিসেবে দায়িত্ব পালনের ঘোষনা পাই। তাই জেলা ডিবিতে ওসি হিসেবে নিজেকে আরো বেশি দায়িত্বশীল মনে করছি। জেলাকে অপরাধ মুক্ত করা হবে আমার লক্ষ্য। মাননীয় পুলিশ সুপার মহদোয়ের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আশা করি সকলের দোয়া ও আশির্বাদে আমি সততার সাথে দায়িত্ব পালন করে সমাজ কে সূুশিল সমাজে পরিণত করবো, এটাই হবে আমার অঙ্গীকার।

সুজন কান্তি বড়ুয়া বিবাহিত জীবনে তিনি স্ত্রী ও এক সন্তানের জনক। ছোট বেলায় মা বাবা মারা গেলেও ভাগ্যের দ্বার উপড়ে উঠতে মামার বাড়িতে বড় হওয়া। মামাদের সহযোগীতায় লেখা পড়া করে পুলিশের চাকুরি পাওয়া। কিন্তু ওনার ভাগ্যে মামারাই ছিলো সুন্দর জীবন গড়ে দেবার উপহার স্মৃতি যাহা জন্ম জন্মান্তর ভুলার নয়। চট্রগ্রাম জেলার বোয়াল খালীতে জন্ম গ্রহন করে পুলিশ হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করার স্বপ্ন আজ বাস্তবে পরিণত হয়েছে।শিক্ষা জীবনে তিনি প্রিমিয়ার বিশ্ব বিদ্যালয় থেকে এম বি এ পাশ করেন । পড়ে রাজশাহী বিশ্ব বিদ্যালয় থেকে এম পি এস পাশ করেন ২০১১ সালে। অথচ তার মনবল আর স্বপ্ন পূরনের ভাবনায় ২০০৯ সালে পুলিশের চাকুরিতে যোগদান করে কর্মজীবন প্রথম চট্রগ্রাম যোগদান করে সি এম পি সহ র‍্যাব-১ ও ৭ চাকুরি করেন। শেষ রাঙ্গামাটিতে চাকুরি করে তিনি চলে আসেন জেলার হাইমচর থানার পুলিশ তদন্ত পরিদর্শক হয়ে। এখন তিনি জেলা ডিবিতে যোগদান করেছেন।

তবে লক্ষনীয় বিষয় তিনি পুলিশের চাকুরির পাশাপাশি লেখা পড়া করে এমপিএস পাশ করেছেন নিজের ইচ্ছা মনোবল আর সাহসীকতা দিয়ে। বতর্মান কর্ম জীবনে জনগনের সেবক হিসেবে কাজ করতে চান।

তাই তিনি প্রথমেই মাননীয় পুলিশ সুপার মহদোয়ের কাছে কৃতজ্ঞতা প্রকাশ এবং সাংবাদিক, রাজনীতিবিদ ও সুদী সমাজসহ চাঁদপুর জেলাবাসী সকলের কাছে সহযোগিতা কামনা চেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ