বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

যুদ্ধ করেছি ভাইরাসের সঙ্গে, একে অপরের সঙ্গে নয়: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক / ১৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (ফাইল ছবি)

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্থানীয় সময় বুধবার ‘থ্যাঙ্কসগিভিং ডে’ উপলক্ষ্যে বক্তৃতা দেন। সেখানে তিনি উল্লেখ করেন যুক্তরাষ্ট্র করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধে লিপ্ত, একে-অপরের সঙ্গে নয়। তিনি সকলকে বিভাজন ও বিভেদ ভুলে একসঙ্গে মহামারির বিরুদ্ধে লড়াই করার আহব্বান জানিয়েছেন।

বাইডেন বলেছেন, ‘আমাদের মনে রাখতে হবে আমরা মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি। একে-অপরের সঙ্গে নয়। ভাইরাসের বিরুদ্ধের যুদ্ধে আমাদের মেরুদণ্ড শক্ত রাখতে হবে। আমাদের প্রচেষ্টাগুলোতে দ্বিগুণ করতে হবে। যুদ্ধ চালিয়ে যাওয়ার ক্ষেত্রে পুনরায় কথা দিতে হবে। এই ভাইরাস আমাদের ব্যথিত করছে, প্রাণ কেড়ে হচ্ছে, হতাশা বাড়িয়ে দিচ্ছে।

‘আমি বিশ্বাস করি আপনারা সর্বদা আপনাদের প্রেসিডেন্টের কাছ থেকে সত্যটা শুনতে চান। সত্য বলতে আমাদের এই ভাইরাসের সংক্রমণ রুখতে হবে। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে আমরা আমাদের ডাক্তার, নার্স ও প্রথম সারির মেডিকেল কর্মীদের কাছে ঋণী, আমরা আমাদের দেশবাসী ও নাগরিকদের কাছে ঋণী।’ যোগ করেন তিনি

এরপর তিনি সকলকে এ বছরের ‘থ্যাঙ্কসগিভিং ডে’ ঘটা করে পালন না করে সংক্ষিপ্ত আকারে করার আহব্বান জানান। তিনি নিজেও এবার কেবল তার স্ত্রী জিল, কন্যা ও নাতি-নাতনীদের সঙ্গে এই দিনটি উদযাপন করবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ