বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

করোনা মোকাবিলায় মতবিনিময় সভা করবে অর্থ মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক / ১৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

প্রাণঘাতী করোনা মােকাবিলায় সরকারের নেওয়া ১ লাখ ২০ হাজার ১৫৩ কোটি টাকার প্রণােদনা প্যাকেজ বাস্তবায়ন নিয়ে সিরিজ মতবিনিময় সভার আয়োজন করেছে অর্থ মন্ত্রণালয়। 

আগামী ২৬ নভেম্বর, ৩ ডিসেম্বর ও ১০ ডিসেম্বর পৃথক তিনটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৩ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  কোভিড-১৯ থেকে উদ্ভূত সংকট মােকাবিলা ও ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুজ্জীবিত করে দ্রুত অর্থনৈতিক পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি  সামগ্রিক কর্মপন্থা নির্ধারণ করেছে।

এর আওতায় সামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক পুনরুদ্ধারে ১ লাখ ২০ হাজার ১৫৩ কোটি টাকার ২১টি প্রণােদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে, যার বাস্তবায়ন বর্তমানে চলমান রয়েছে।

সরকারের নেওয়া এ প্যাকেজগুলোর বাস্তবায়ন অগ্রগতির একটি হালচিত্র অর্থ বিভাগের উদ্যোগে গত ২০২০ সালের ২ নভেম্বর অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে উপস্থাপন করা হলে সভায় এ পর্যন্ত গৃহীত কার্যক্রমের সন্তোষ প্রকাশ করা হয় বিষয়টি প্রচারের ওপর গুরুত্ব দেওয়া হয়।

প্রণােদনা কর্মসূচির বিভিন্ন দিক ও দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে এর অবদান বিষয়ে সর্বমহলে অধিকতর সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অর্থ বিভাগ কোভিড-১৯ মােকাবিলা এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক পুনরুদ্ধারে বাংলাদেশ সরকারের নেওয়া প্রণোদনা প্যাকেজ বিষয়ে  সিরিজ মতবিনিময় সভার আয়ােজন করেছে।

প্রথম মতবিনিময় সভা হবে আগামী ২৬ নভেম্বর। সভার প্রতিপাদ্য বিষয় কর্মসংস্থান টিকিয়ে রাখা এবং অর্থনীতির সামগ্রিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা। এতে প্রধান অতিথি হিসাবে থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

দ্বিতীয় মতবিনিময় সভা হবে আগামী ৩ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য কর্মসৃজন ও গ্রামীণ অর্থনীতির। এতে প্রধান অতিথি হিসাবে থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সর্বশেষ তৃতীয় মতবিনিময় সভা হবে আগামী ১০ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য সামাজিক সুরক্ষার আওতা সম্প্রসারণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

সূত্র: রাইজিংবিডি.কম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ