বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

কৃষিসংক্রান্ত তথ্য এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে

নিজস্ব প্রতিবেদক / ২০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন কৃষিসংক্রান্ত বিভিন্ন তথ্য (যেমন-ফসলের চাষ, সুখবর, উৎপাদন, সাফল্যের গল্প ছবি, টেক্সট, ভিডিও আকারে) এখন পাওয়া যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হলে সহজেই দেশব্যাপী কৃষি সম্পর্কিত হালনাগাদ কার্যক্রম সম্পর্কে জানা যাবে এবং কৃষি উন্নয়নে প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার সুযোগ সৃষ্টি হবে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কৃষি মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো. কামরুল ইসলাম ভূইয়া এতথ্য জানান।

কৃষি পেশায় নিয়োজিত জনবলের সঙ্গে কৃষি সচেতন জনগোষ্ঠীর মতবিনিময়ের জন্য ফেসবুক গ্রুপ ‘কৃষি ভাবনা’ (https://www.facebook.com/groups/ KrishiBhabnaMoA) চালু রয়েছে। এখানে গ্রুপের সদস্যরা নিয়মিত কৃষি সংক্রান্ত কার্যক্রমের তথ্যচিত্র, কৃষি উন্নয়নে প্রস্তাব/ভাবনা এবং কৃষি সংক্রান্ত পরামর্শ আপলোড ও শেয়ার করে থাকেন।

এছাড়াও মন্ত্রণালয়ের ফেসবুক পেজ (https://www.facebook.com/moa.gov.bd) এবং ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় কৃষি’ শিরোনামে ইউটিউব চ্যানেল (https://www.youtube.com/channel/UCqiVY_MHLn5gpgzIjt16O8g) চালু রয়েছে।

ইউটিউব চ্যানেল ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় কৃষি’তে কৃষি চাষাবাদ, প্রযুক্তিসহ অন্যান্য বিষয়ে ছোট ছোট ভিডিও কন্টেন্ট নিয়মিতভাবে আপলোড করা হচ্ছে। এরইমধ্যে মন্ত্রণালয়ের অধীন সংস্থা কৃষি তথ‌্য সার্ভিস প্রস্তুত করা ‘আলো ছায়ায় হলুদ চাষ’, ‘পাহাড়ে আদা চাষ’, ‘পাহাড়ে বিলেতি ধনিয়া চাষ’, ‘পাহাড়ে মাল্টা চাষ’ শীর্ষক চারটিসহ মোট ৪৯টি ভিডিও আপলোড করা হয়েছে।

চ্যানেলটিতে সাবস্ক্রাইবারের সংখ্যা ৪৮৩ জন। চ্যানেলের ভিডিও সর্বোচ্চ ভিউ হয়েছে ২ হাজার ৭১৭ বার (মুজিববর্ষের অঙ্গীকার, কৃষি হবে দুর্বার)।  এখন পর্যন্ত চ্যানেলটি ভিউ হয়েছে ১৩ হাজার ৪৭৪ বার।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ